• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণের নগর পিতা তাপস, জয়ের দ্বারপ্রান্তে আতিক

  নিজস্ব প্রতিবেদক

০২ ফেব্রুয়ারি ২০২০, ০১:২৪
দক্ষিণের নগর পিতা তাপস, জয়ের দ্বারপ্রান্তে আতিক
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন নগর পিতা ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম (ছবি : সংগৃহীত)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের জয়জয়কার। যেখানে দক্ষিণের নগর পিতা হিসেবে এরই মধ্যে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর উত্তরে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগের আরেক প্রার্থী আতিকুল ইসলাম।

নির্বাচনে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন, উত্তরে বিএনপি মনোনীত তাবিথ আউয়াল ও দক্ষিণে ইশরাক হোসেন। শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ দিকে ঢাকা দক্ষিণের ১১৫০ কেন্দ্রে চার লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট পেয়ে বিজয়ী হন আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। যেখানে বিএনপি প্রার্থী ইশরাক হোসেনের ঝুলিতে গিয়েছে দুই লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

অপর দিকে ঢাকা উত্তরের নির্বাচনে ১২৩৫টি কেন্দ্রে চার লাখ ২৬ হাজার ৬৪৩ ভোট পেয়ে বিজয়ের দ্বারপ্রান্তে অবস্থান করছেন আতিকুল। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত তাবিথ আউয়াল পেয়েছেন দুই লাখ ৫২ হাজার ১০৬ ভোট।

এর আগে দিনভর ইভিএম জটিলতাসহ বিভিন্ন অভিযোগের মধ্য দিয়ে চলে ভোটগ্রহণ। ভোট শেষে দুই সিটির বিভিন্ন কেন্দ্র থেকে একে একে ভোটের ফলাফল ও সরঞ্জামাদি নিয়ে এখানে আসতে থাকেন কেন্দ্রগুলোর প্রিসাইডিং অফিসাররা।

বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হলে শেরেবাংলা নগরের কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ডিএনসিসির ফলাফল ঘোষণা শুরু হয়। এবার ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

ভোটের ফলাফল প্রকাশের মধ্যেই শনিবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস। এ সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে শনিবার সকালে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইভিএমে ভোট দেওয়ার পর সাংবাদিকদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানান তিনি। প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হবে। এ সময় তার পাশে ছিলেন ডিএসসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এছাড়া ভোটের আগে শুক্রবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে দোয়া নিতে গণভবনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

আরও পড়ুন : দক্ষিণের নতুন নগর পিতা তাপস

শনিবার ভোট দেয়ার পর আতিক ও তাপস উভয়ই নিজেদের জয়ের ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছিলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড