• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফখরুল কোন সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন, প্রশ্ন রমেশের

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ২১:৫৩
রমেশ চন্দ্র সেন
রমেশ চন্দ্র সেন (ছবি : দৈনিক অধিকার)

আ. লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোন সেক্টরে যুদ্ধ করেছেন তা জাতি জানতে চায়।

শনিবার (২৫ জানুয়ারি) বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রমেশ চন্দ্র বলেন, মির্জা ফখরুল ও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান মুক্তিযুদ্ধে অংশ না নিয়ে ২০০১ সালে মুক্তিযোদ্ধা হিসেবে অবৈধভাবে তালিকাভুক্ত হয়েছেন। গত কয়েকদিন আগে মির্জা ফখরুল থানা বিএনপির সম্মেলন করতে এসে আমাদের বিরুদ্ধে আবোল-তাবোল কথা বলেছেন।

এ সময় মির্জা ফখরুল ও তার লোকজনকে মিথ্যাবাদী আখ্যা দিয়ে তাদের প্রতিহত করতে আহ্বান জানান তিনি।

আ. লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, বিএনপি হচ্ছে লুটপাটের দল। খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়ে কারাগারে আবদ্ধ রয়েছেন। আর তার ছেলে তারেক রহমান ফেরারি আসামি হয়ে লন্ডনে আত্মগোপন করে আছেন।

রমেশ চন্দ্র বলেন, বিএনপি মিথ্যাচার করে এখন জনগণের কাছে যেতে না পেরে আব্দুল জব্বারের হাসকিং মিলে সমাবেশ করেছে। ওই জমিটা যেহেতু অর্পিত সম্পত্তি সেখানে তারা মিটিং করারও ক্ষমতা রাখেন না।

সাবেক পানি সম্পদ মন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময়ে জেলায় শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। স্কুল কলেজ মাদরাসার ভবন নির্মাণ করে আসছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে। রুহিয়া থেকে ঠাকুরগাঁও পর্যন্ত ৪ লেন রাস্তা নির্মাণের জন্য ৯৯ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

রুহিয়া থানাকে শীঘ্রই উপজেলা হিসেবে ঘোষণা করা হবে। উপজেলা ঘোষণা করা হলে এ এলাকার মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হবে। হাসপাতাল, ভূমি অফিসসহ উপজেলা পর্যায়ের সকল অফিস এখানে নির্মিত হবে। তখন আর কাউকে জেলা শহরে যেতে হবে না।

আরও পড়ুন : দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল : শাহ কামাল

রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক তরিকুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশি, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, মাহবুবুর রহমান খোকন, জুলফিকার আলী ভুট্টো, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংসু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, রুহিয়া থানা আওয়ামী লীগ সভাপতি পার্থ সারথী সেন ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু প্রমুখ।

পরে দ্বিতীয় অধিবেশনে মনিরুল হক বাবু বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন পাঁচজন। তারা হলেন- তৌহিদুল ইসলাম, মো. মকবুল হোসেন, শরিফ সরকার, দুলাল রব্বানী ও সাজ্জাদ হোসেন। পরবর্তীতে জেলা ও উপজেলা কমিটি সাধারণ সম্পাদক নির্বাচন করবেন।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড