• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল : শাহ কামাল

  চাঁদপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ২১:৩১
মো. শাহ কামাল
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল (ছবি : দৈনিক অধিকার)

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল বলেছেন, বিশ্বে দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ হচ্ছে রোল মডেল। তিনি বলেন, ২০২০ সালে মুজিববর্ষ উপলক্ষে ৬৮ হাজার গ্রামে একটি করে মডেল ঘর উপহার দিতে যাচ্ছে সরকার। এসব ঘর দুর্যোগ মোকাবিলায় মডেল হিসেবে তৈরি করা হচ্ছে। 

তিনি আরও বলেন, ২০২১ সালের মধ্যে দেশের কোথাও আর বাঁশের সাঁকো থাকবে না। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ১০টি নতুন মেগা প্রকল্প হাতে নিয়েছে। বাঙালিরা বিশ্বের বড় বড় মেগা প্রকল্পের কাজে প্রধান ভূমিকা পালন করে আসছে। সারা বিশ্বে যুদ্ধ হয় শুধু মাত্র মেধাবীদের নিয়ে। তাই জেনারেল শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতি আমাদের জোর দিতে হবে। এখন থেকে আপনাদের সন্তানের ইচ্ছা অনুযায়ী পরিবেশ তৈরি করে দিবেন, যাতে তারা, সেই পরিবেশে বড় হয়ে দেশের উন্নয়নমূলক কাজে নিজেকে গড়ে তুলতে পারে। 

শনিবার (২৫ জানুয়ারি) চাঁদপুরের হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের ২০২০ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ মুজাম্মেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও ধর্মীয় শিক্ষক মাওলানা মাঈনুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

আরও পড়ুন : লক্ষ্মীপুরে অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেপ্তার

এ সময় আরও উপস্থিত ছিলেন- অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মুক্তিযোদ্ধা মো. সহিদ উল্লাহ মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ও কালচো দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন প্রমুখ। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড