• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাপসের বিরুদ্ধে নালিশ

  নিজস্ব প্রতিবেদক

০৮ জানুয়ারি ২০২০, ২২:৫১
তাপস
শেখ ফজলে নূর তাপস (ছবি : সংগৃহীত)

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন।

বুধবার (৮ জানুয়ারি) বিকালে ইশরাক হোসন স্বাক্ষরিত অভিযোগের চিঠি ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়।

ইশরাক রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন নির্বাচনি আচরণ বিধি ভঙ্গ করে পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগিয়েছেন তাপস।

ওই চিঠিতে বলা হয়েছে, রবিবার (৫ জানুয়ারি) থেকে ডিএসসিসি নির্বাচনি এলাকার (ঢাকা-১২০৫, ঝিগাতলা, ৫০ সাত মসজিদ রোড, মতিঝিলসহ) বিভিন্ন জায়গায় সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করে প্রচারণা শুরুর আগেই রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগিয়েছে। যা সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৫ এর সুস্পষ্ট লঙ্ঘন।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালায় প্রচারণা বিষয়ে বলা আছে—কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোনো ধরনের নির্বাচনি প্রচার করতে পারবে না।

আরও পড়ুন : অপকর্ম ডুবিয়েছে ৫৫ জনকে

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড