• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ : কাদের

  অধিকার ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ২০:৫৮
ওবায়দুল
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৮ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সচিবালয়ে এ সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ প্রধানমন্ত্রীর সেই ভাষণের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘প্রধানমন্ত্রীর ভাষণে জাতি হতাশ।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ। প্রধানমন্ত্রী সত্য কথা বলেছেন, সত্য বলার সৎ সাহস রয়েছে। ভুলভ্রান্তি স্বীকার করার সৎ সাহস রয়েছে। যেখানেই অপরাধ হয়েছে, সেখানেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ভাষণের সবকিছু এই পরিসরে বলা সম্ভব নয়। প্রধানমন্ত্রী যে বিষয়গুলো বলা দরকার, তা বলেছেন। যেমন— প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি নিয়ে বলেছেন। দুর্নীতিবাজ যে–ই হোক, যত শক্তিশালী হোক না কেন, তাকে ছাড় দেওয়া হবে না। যে অঙ্গীকার নিয়ে জাতির কাছে দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান শুরু করেছেন, সেই অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখরোচক প্রতিশ্রুতিতে বিশ্বাস করেন না, তার প্রধান লক্ষ্য তরুণদের কর্মসংস্থান এবং সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করা হচ্ছে। আমরা আমাদের যা করণীয় তা করে যাব, দেড় কোটি কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কাজেই প্রধানমন্ত্রী ভবিষ্যৎ সম্পর্কে কিছু বলেননি, এটা মোটেই ঠিক নয়।

আরও পড়ুন : যার ভোট সে দেওয়ার একমাত্র উপায় ইভিএম : সিইসি

কাদের বলেন, সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যে ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে, সে বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। এই মুহূর্তে স্বস্তির বিষয় হচ্ছে, মূল ঘটনার সঙ্গে যে জড়িত, সেই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে মেট্রো রেলের কাজ অনেকাংশেই শেষ হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, মেট্রো রেল নির্মাণকারী প্রতিষ্ঠান যে সময় দিয়েছে, ডিসেম্বরের মধ্যে তাদের কাজ মোটামুটি শেষ হবে বলে জানিয়েছে। আমরা তাদের আরও সময় বাড়িয়ে ২০২১ সালের জুন পর্যন্ত টার্গেট দিয়েছি। তারা টার্গেট মিস করেছে, এমন রেকর্ড আমাদের জানা নেই। খবর বাসস।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড