• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আব্বাসী-সেলিমের এলডিপির কাউন্সিল আজ

  নিজস্ব প্রতিবেদক

০৪ জানুয়ারি ২০২০, ০৯:২৭
আব্বাসী ও শাহাদাত
আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম (ফাইল ছবি)

আব্দুল করিম আব্বাসী ও শাহদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রথম জাতীয় কাউন্সিল আজ শনিবার (৪ জানুয়ারি)। সকাল সাড়ে ১০টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ কাউন্সিল শুরু হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এলডিপির শাহাদাত হোসেন সেলিম এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, নির্বাহী সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আবদুল করিম, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান কাউন্সিলে উপস্থিত থাকার কথা রয়েছে।

এর আগে, গেল বছরের ১৮ নভেম্বর কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন অংশ থেকে বেরিয়ে এসে একই নামে নতুন দল গঠন করেন আব্দুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বে নেতাকর্মীরা। এই কাউন্সিলের মধ্য দিয়ে আব্বাসী-সেলিম রাজনীতিতে নিজেদের অবস্থান জানান দিতে চাচ্ছেন।

৯ নভেম্বর রাতে এলডিপি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে অলি আহমদ সভাপতি ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনর্নির্বাচিত হন।

আরও পড়ুন : এলডিপি ভেঙে আব্বাসী-সেলিমের নেতৃত্বে নতুন কমিটি

তবে ওই কমিটিতে কয়েক মাস ধরে দলের কোনো কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত না থাকার অভিযোগে শাহাদাত হোসেন সেলিমকে বাদ দেওয়া হয়। দলটির নতুন কমিটি থেকে যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে বাদ দেওয়ার পর দলটির ভেতর সংকট তৈরি হয়।

২৬ জুন কর্নেল অলির এলডিপির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে পদত্যাগ করেন বিএনপির সাবেক হুইপ আবদুল করিম আব্বাসী।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড