• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থায়ী সংঘাতের ইঙ্গিত বিএনপির, দেশজুড়ে কর্মসূচি

  অধিকার ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ০৭:২০
ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়ে দেশের রাজনীতিতে স্থায়ীভাবে সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই আদেশের মাধ্যমে রাজনীতিতে স্থায়ী সংঘাত সৃষ্টি হলো। এই সিদ্ধান্তে আমরা হতাশ ও ক্ষুব্ধ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় খালেদার মুক্তির দাবিতে আগামী রবিবার (১৫ ডিসেম্বর) বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ নিয়ে ফখরুল বলেন, এই রায়ে দেশের রাজনীতিতে স্থিতিশীলতা বিনষ্ট করা হলো। গোটা দেশের মানুষ ক্ষুব্ধ ও হতাশ।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সর্বোচ্চ বিচার ব্যবস্থা মানুষের শেষ আশা ভরসার স্থল। সেই হিসেবে মানুষের প্রত্যাশা ছিল বেগম খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন। কিন্তু তিনি সেই ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

এর আগে, সন্ধ্যা ৬টার পর বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। মূলত দলের প্রধানের জামিন আবেদন খারিজ হওয়ার পর করণীয় কী, সেটা ঠিক করতেই এ বৈঠকে বসেন বিএনপি নেতারা।

লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে বৈঠকে অংশগ্রহণ করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ সময় উপস্থিত ছিলেন— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীনসহ সিনিয়র নেতারা।

আরও পড়ুন : বিএনপির কর্মী ভেবে গোয়েন্দা পুলিশের সদস্যকে পেটুনি

এর আগে এ দিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। সকাল ১০টা ৮ মিনিটে আপিল বিভাগে এ শুনানি শুরু হয়। পরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার দুপুরে সর্বসম্মত এই সিদ্ধান্ত দেন।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড