• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম-৮ আসনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান

  নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০১৯, ২১:৪৭
আবু সুফিয়ান
আবু সুফিয়ান (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন আবু সুফিয়ান। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক। এর আগেও এই আসন থেকে ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে দলের সংসদীয় কমিটির সাক্ষাৎকার গ্রহণের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন। এর আগে সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনের মনোনয়ন প্রত্যাশী তিনজনের সাক্ষাৎকার নেন মনোনয়ন বোর্ড।

পার্লামেন্টারি কমিটিতে ছিলেন—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান।

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মনোনয়নের জন্য প্রার্থী ছিলেন আবু সুফিয়ানসহ দক্ষিণ জেলার সদস্য সচিব মোশতাক আহমেদ খান ও মহানগরের সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ।

মনোনয়ন পাওয়ার পর আবু সুফিয়ান বলেন, বর্তমান সরকারের আমলে নির্বাচন নিয়ে আমরা আশাবাদী নই। দলীয় আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। দল আমাকে মনোনয়ন দেওয়ায় আমি দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা প্রকাশ করে তিনি বলেন, জনগণ আমার পাশে থেকে আগামী ১৩ জানুয়ারি ধানের শীষের পক্ষে বিজয় ছিনিয়ে আনবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের জোট শরিক বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

আরও পড়ুন : চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন

তফসিল অনুযায়ী চট্টগ্রাম-৮ (চাঁদগাও-বোয়ালখালী) আসনের উপনির্বাচন ১৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট চলবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১২ ডিসেম্বর। যাচাই-বাছাই ১৫ ডিসেম্বর। প্রত্যাহারের শেষ দিন ২২ ডিসেম্বর। এ আসনে সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

প্রসঙ্গত, সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে বিধিমালা অনুযায়ী চট্টগ্রাম-৮ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড