• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ২১:৫৭
মোছলেম
মোছলেম উদ্দিন (ছবি : সংগৃহীত)

অবশেষে চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন।

সোমবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ মনোনয়ন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

দলীয় সূত্র জানায়, চট্টগ্রাম-৮ (চাঁদগাও-বোয়ালখালী) আসনটি মহাজোটের। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট গঠনের পর বিগত সংসদ নির্বাচনগুলোতে এই আসনটি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মঈন উদ্দীন খান বাদলকে ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। গত ৭ নভেম্বর বাদল মৃত্যুবরণ করেন। এরপর আসনটিকে শূন্য ঘোষণা করে গত ১ ডিসেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৩ জানুয়ারি এই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

জানা যায়, এই আসন থেকে ফরম সংগ্রহ করেছিলেন—দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নোমন আল মাহমুদ, প্রয়াত সাংসদ মঈন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা বাদল ও এসএম কফিল উদ্দীন।

তফসিল অনুযায়ী চট্টগ্রাম-৮ (চাঁদগাও-বোয়ালখালী) আসনের উপনির্বাচন ১৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট চলবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১২ ডিসেম্বর। যাচাই-বাছাই ১৫ ডিসেম্বর। প্রত্যাহারের শেষ দিন ২২ ডিসেম্বর। এ আসনে সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

প্রসঙ্গত, সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে বিধিমালা অনুযায়ী চট্টগ্রাম-৮ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড