• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানুষকে জিম্মির রাজনীতি সমর্থন করি না : নাসিম

  অধিকার ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৫:২৬
মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। (ফাইল ছবি)

সড়ক পরিবহনের কারও যদি আইন নিয়ে কথা থাকে মালিক হোক, শ্রমিক হোক টেবিলে বসে সমস্যা সমাধানের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ধর্মঘট করে মানুষকে জিম্মি করা আমরা সমর্থন করি না। মানুষকে জিম্মি করে কোনো রাজনীতি আমরা অতীতে করিনি, ভবিষ্যতেও করব না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

এ সময় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে উল্লেখ করে নাসিম বলেন, যে আইনটি করা হয়েছে আমরা মনে করি বাস্তবায়নের পথে রয়েছে। দেশবাসীকে আমরা অনুরোধ করব, কষ্ট হলেও আপনারা আইন বাস্তবায়নে আমাদের সহযোগিতা করুন।

এ সময় সংশ্লিষ্ট দায়িত্ববান ব্যক্তিদের পরিবহন শ্রমিকদের কর্মবিরতি নিয়ে কথা বলার সময় একটু সতর্কভাবে বলার অনুরোধ করেন সাবেক এই মন্ত্রী।

ভারতসহ অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের চুক্তির বিষয় জনসমক্ষে প্রকাশ করতে প্রধানমন্ত্রীকে দেওয়া বিএনপির চিঠির সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, হঠাৎ করে দেখলাম তারা (বিএনপি) প্রধানমন্ত্রীকে চিঠি দিল। পার্লামেন্ট চলছে, পার্লামেন্টে তারা এ বিষয় নিয়ে একটি শব্দও বলেনি। চিঠি দিয়েছে চুক্তি হয়েছে। এখন তো কোনো ইস্যু নেই। একটা নিউজ করা, নিউজ করাই হচ্ছে বিএনপির একটা অভ্যাস।

বিএনপি অনেক ইস্যুই হারিয়েছে বলে মন্তব্য করে নাসিম বলেন, ব্যর্থ হয়েছেন ইস্যু তৈরি করতে। আমরা অবশ্যই বারবার বলি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর যাই হোক দেশবিরোধী কোনো কাজ অতীতে করেন নাই, ভবিষ্যতেও করবেন না। তিনি যা করেছেন দেশের স্বার্থে করেছেন।

আরও পড়ুন : ‘গুঞ্জন’ থাকলেও এখনই পদত্যাগ করছেন না বিএনপি নেতারা

বিএনপি-জামায়াত এমন কোনো কাজ নেই যা করতে পারে না উল্লেখ করে কেন্দ্রীয় ১৪ দলের এই মুখপাত্র বলেন, কিছু অসাধু ব্যবসায়ী মানুষের ক্ষুধা নিয়ে মুনাফা করতে চায়। আর একটি চিহ্নিত মহল মানুষের ক্ষুধা নিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে রাজনীতি করতে চায়। বারবার সরকার পতনের হুঙ্কার দিতে বিএনপির মুখ ব্যথা করে না?

এর আগে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড