• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ 

  অধিকার ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ২০:৩৪
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী (ফাইল ফটো)

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে সাক্ষাৎ করেন তিনি। সে সময় বঙ্গভবনে রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানম প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সম্প্রতি প্রধানমন্ত্রীর মার্কিন যুক্তরাষ্ট্র সফর এবং ভারত সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। একই সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এ দিকে, গত ২২ থেকে ২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক সফর করেন প্রধানমন্ত্রী। সেখানে জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগ দেন তিনি। এরপর চলতি মাসের ৩ থেকে ৬ অক্টোবর ভারত সফরে যান শেখ হাসিনা। জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা সঙ্কট নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। সেখানে রোহিঙ্গা সঙ্কটে বিশ্বনেতাদের মনোযোগ আকর্ষণ করেন। এছাড়া ভারত সফরে দুই দেশের মধ্যে একাধিক চুক্তি ও সমঝোতায় স্বাক্ষর করেন তিনি।

অপরদিকে যুক্তরাষ্ট্র সফরে দুটি সম্মাননা পেয়েছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই) তাকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করেছে। আর তরুণদের দক্ষতা উন্নয়নে ভূমিকার স্বীকৃতি হিসেবে জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ তাকে ভূষিত করেছে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননায়। এসব সম্মাননা পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি।

প্রসঙ্গত, নিজের জন্মস্থান কিশোরগঞ্জে সাত দিনের সফর শেষে বুধবার রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে ফেরেন মো. আবদুল হামিদ।

ওডি/এসএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড