• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসিনা-মোদীর বৈঠক ৫ অক্টোবর

  অধিকার ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫২
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ অক্টোবরে ভারতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন। শেখ হাসিনা টানা তৃতীয়বার ক্ষমতায় আসার পর মোদীর সঙ্গে এটাই হবে প্রথম কোনো দ্বিপাক্ষিক বৈঠক।

রবিবার (১৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের আনক্লস সম্মেলন কক্ষে চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত-মাহবুব উজ জামান আয়োজিত মধ্যাহ্নভোজন অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক ও কূটনৈতিক প্রতিবেদকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৩ অক্টোবর ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ৩ ও ৪ অক্টোবর ইকোনমিক ফেরামের অনুষ্ঠানে যোগ দেবেন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, দিল্লিতে দুই প্রধানমন্ত্রীর আলোচনায় বাংলাদেশ বেশ কয়েকটি দ্বিপক্ষীয় ইস্যু উত্থাপন করবে।

তবে কোন বিষয় উত্থাপন করা হবে সে বিষয়ে স্পষ্ট করেননি মন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে চলতি মাসে নিউইয়র্কের আসন্ন জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোদীর সঙ্গে একটি সংক্ষিপ্ত বৈঠক করবেন।

বর্তমানে বাংলাদেশ ও ভারত সর্বকালের সেরা দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। বিশ্বের প্রধান শক্তিধর দেশগুলো সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক ভালো বলেও উল্লেখ করে তিনি।

তিনি বলেন, এশিয়ার ৪৫টি দেশগুলোর মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধি সবচেয়ে বেশি, ৮ দশমিক ১৩ শতাংশ। আমরা এ প্রবৃদ্ধিকে টেকসই করা নিয়ে কাজ করছি। অনেকে আমাদের দেশ নিয়ে অভিযোগ করে যে, সুশাসনের অভাব। অবশ্যই দেশে সুশাসন ত্রুটিমুক্ত নয়। তবে সুশাসন যদি ভালো না হতো, তবে তো এ প্রবৃদ্ধি অর্জন সম্ভব ছিল না। ফলে আমাদের সুশাসনে ভালো কিছু রয়েছে। আমরাও বলি যে আমাদের সুশাসনে দৈন্যতা ও দুর্বলতা রয়েছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড