• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরের ভোটের তারিখ পরিবর্তন হবে না : ইসি সচিব

  অধিকার ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫২
মো. আলমগীর
নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। (ছবি : সংগৃহীত)

রংপুর-৩ উপনির্বাচনের ভোট পেছানো হবে না বলে জানিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর জানান, পূজা উদযাপন পরিষদের আবেদন কমিশন পর্যালোচনা করেছে। ভোটে সম্পৃক্ত নির্বাচন কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, ভোটকেন্দ্রের লোকবল, ভোটগ্রহণ কর্মকর্তা ও তাদের প্রশিক্ষণার্থী এবং ভোটারসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। নির্ধারিত সময়ে ভোট হলে নির্বাচনি এলাকার সবার জন্য সুবিধা হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন ইসি সচিব মো. আলমগীর।

এ সময় ভোট পেছাতে গেলে সবার কাজে অসুবিধা হবে; সম্পৃক্ত সবার সুবিধার চেয়ে অসুবিধাই বাড়বে উল্লেখ করে মো. আলমগীর বলেন, এছাড়া আমাদের ১০ অক্টোবরের মধ্যে উপনির্বাচন শেষ করতে হবে। সবকিছু বিবেচনা করে কমিশন ভোটের তারিখ না পেছানোর বিষয়ে একমত হয়েছে। ঘোষিত তফসিলেই ভোট হবে।

শারদীয় দুর্গোৎসবের সপ্তমীর দিন জাতীয় পার্টির মৃত্যুতে খালি হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের তারিখ ধার্য হওয়ায় তা পেছানোর জন্য দাবি জানায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। সবকিছু বিবেচনা করে ঘোষিত তফসিল অনুযায়ী অক্টোবরের ৫ তারিখেই ভোটের দিন বহাল রেখেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার পূজা উদযাপন পরিষদের সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসি সচিবের কাছে স্মারকলিপি প্রদান করেন। অক্টোবরের ৫ তারিখের পরিবর্তে ৯ অথবা ১০ অক্টোবর করার দাবি জানান তারা।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর এবং ৫ অক্টোবর ভোট।

প্রসঙ্গত, রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১ থেকে ৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ (সদর) আসন। এ আসনে ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ৬শ ৭৩। সম্ভাব্য ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড