• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিএনসিসির দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু ১৫ সেপ্টেম্বর

  অধিকার ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪০
আতিকুল ইসলাম
ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মশা নিয়ন্ত্রণে ১৫ সেপ্টেম্বর (রবিবার) থেকে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু করছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন মোহাম্মদপুরের হুমায়ুন রোড সংলগ্ন খেলার মাঠের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

মেয়র আতিক বলেন, ডেঙ্গু প্রতিরোধে উত্তেরে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এ অভিযান চলবে।

প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বেদখল হওয়া সব মাঠ পুনরায় খেলার যোগ্য করে তোলার জন্য বলে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, সকলের সহযোগিতায় উত্তর সিটি কর্পোরেশন পর্যায়ক্রমে এ ধরনের ২৪টি মাঠ উন্মুক্ত করা হবে। যুব সমাজকে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত করতে মাঠের কোনো বিকল্প নেই।

স্থানীয় বাসিন্দাদের উদ্দেশে মেয়র বলেন, এখানে আধুনিক মাঠ করে দেওয়া হবে। খেলার মাঠের পাশাপাশি এখানে জিমনেসিয়াম, আধুনিক বাথরুম থাকবে। এটি যথাযথ রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের। সেই সঙ্গে মাঠ রক্ষণাবেক্ষণের জন্য একটি কমিটিও করে দিতে হবে।

প্রসঙ্গত, রাজধানীর মশা নিয়ন্ত্রণে আগস্টের ২৫ তারিখ থেকে চিরুনি অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ১২ দিনের সেই অভিযানে ৩৬টি ওয়ার্ডে সর্বমোট এক লাখ ২১ হাজার ৫শ ৬০ বাড়ি ও স্থাপনা ঘুরে করে এক হাজার ৯৫৭ বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পায় ডিএনসিসি। এ ছাড়া অভিযানে ৬৭ হাজার ৩শ ৬ বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী স্থান-জমে থাকা পানি পাওয়ায় স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়।

মাঠের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড