• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রতিবন্ধী, বেদে ও হিজড়ারা ৩ লাখ টাকার ঘর পাবে’

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৫
এনামুর রহমান
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (ফাইল ছবি)

চলতি বছরে আবারও ২৩ হাজার ঘর নির্মাণের জন্য সরকার বরাদ্দ করে দিয়েছে জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, ৩ লাখ টাকা ব্যয়ে প্রতিবন্ধী, বেদে ও হিজড়াদের ঘর নির্মাণ করে দেওয়া হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজঅ্যাবেলিটি ইনক্লুসিভ ডিজাসটার রিস্ক ম্যানেজমেন্ট’ বাস্তবায়ন-সংক্রান্ত জাতীয় টাস্কফোর্স-সংক্রান্ত বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, টিআর কাবিখারে যে বিশেষ বরাদ্দ ছিল, সেটি বন্ধ করে আমরা দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পে নিয়ে এসেছি। এর মধ্যে আমরা ১১ হাজার ৬০৪টি ঘর নির্মাণকাজ সম্পন্ন করেছি। আগে একটি ঘর তৈরি করতে খরচ হতো ২ লাখ ৫৮ হাজার। এখন তার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ টাকা। এটা প্রধানমন্ত্রীর নির্দেশনায় করা হচ্ছে। গত বছর থেকে নির্মাণ ব্যয় বাড়িয়ে ঘরের নকশা ও মান ভালো করা হয়েছে।

এনামুর রহমান বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় দুর্যোগপ্রবণ এলাকায় গৃহহীন ব্যক্তির তালিকায় প্রতিবন্ধীদের আনার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে প্রতিবন্ধীদের ঘরের সহায়তার জন্য কথা হয়েছে।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড