• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃহস্পতিবার আসছে না ‘রাজহংস’

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৩
বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার
বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার (ছবি : সংগৃহীত)

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অত্যাধুনিক প্রযুক্তির চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস (বিজি-৫০০৪)’ আসার কথা থাকলেও ড্রিমলাইনারটির আসার সময় পিছিয়েছে।

জানা গেছে, কারিগরি ত্রুটি দেখা দিয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিমান ড্রিমলাইনারটিতে। ত্রুটি সারাতে ৪৮ ঘণ্টা সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং।

বিষয়টি নিশ্চিত করে বিমানের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার উড়োজাহাজটি দেশে আসার কথা থাকলেও আসছে না। এটি ডেলিভারি দিতে আরও দুদিন সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। সেই হিসাবে ১৪ সেপ্টেম্বর রাজহংসের দেশে আসার কথা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ড্রিমলাইনারটি উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেছিলেন। এই সময়ের মধ্যে দেশে না আসায় উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

বিমান সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল রাজহংসের। কিন্তু রাডারের গুরুতর কারিগরি সমস্যা দেখা দিয়েছে। তাই রাজহংসসহ বিভিন্ন দেশের এয়ারলাইন্সের ডেলিভারির জন্য প্রস্তুত মোট ১০টি এয়ারক্রাফটের রাডারের ত্রুটি সারাতে কাজ করছে বোয়িংয়ের প্রকৌশলীরা।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল বলেন, উদ্বোধনের দিন তারিখ স্থগিত করা হয়েছে এবং পরে প্রধানমন্ত্রী যখন সময় দেবেন উদ্বোধনের নতুন তারিখ ঘোষণা করা হবে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড