• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিএনসিসির ফুটপাতে উচ্ছেদ অভিযান শুরু ২০ সেপ্টেম্বর

  অধিকার ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৭
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম
ছবি : সংগৃহীত

চলতি মাসের ২০ তারিখ থেকে রাজধানীর ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে বিশেষ অভিযানে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। রাজধানীর উত্তরা থেকে শুরু হয়ে ঢাকা উত্তর সিটির আওতাধীন প্রতিটি এলাকায় চলবে এই উচ্ছেদ অভিযান।

সোমবার (০৯ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় ড্রেনেজ পাইপলাইন সম্প্রসারণ ও ফুটপাত প্রশস্তকরণ কার্যক্রমের উদ্বোধনের সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ উচ্ছেদ অভিযানের ঘোষণা দেন।

এ সময় ফুটপাত থেকে অবৈধ দখলদার স্থাপনা উচ্ছেদে নামবো জানিয়ে আতিক বলেন, ২০ সেপ্টেম্বর থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হবে। উত্তরা থেকে শুরু হবে। এভাবে প্রতিটি এলাকায় হবে।

পথচারীদের প্রতি আহ্বান জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, রাস্তা দিয়ে কিন্তু হাঁটা যাবে না। মূল সড়কের বদলে ফুটপাত দিয়ে হাঁটুন। এখন আপনারা হাঁটছেন কারণ ফুটপাত দখলে তাই। ফুটপাত উচ্ছেদ করে দিলে তারপর আর রাস্তা দিয়ে হাঁটা যাবে না। তখন ফুটপাত দিয়েই হাঁটতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মেয়র আতিক বলেন, ফুটপাত উচ্ছেদ অবশ্যই চ্যালেঞ্জের কাজ। আজ দখলমুক্ত করলাম কাল আবার বসবে। এমনটা আমরা দেখেছি। এজন্য একটি এলাকায় অভিযান শুরু করে সেটি শেষ করে অন্য এলাকায় যাবো। এভাবে সবাইকে নিয়ে ফুটপাত দখলমুক্ত করবো। আমি এ বিষয়ে জনগণের সাহায্য চাই। তাদের পাশে থাকতে হবে।

ডিএনসিসি মেয়রের উদ্বোধন অনুষ্ঠানের পর আইডিআরসি প্রকল্পের আওতায় রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের শায়েস্তা খাঁ অ্যাভিনিউ থেকে ৬ নম্বর সেক্টরের ঈশা খাঁ অ্যাভিনিউ পর্যন্ত প্রশস্ত ড্রেনেজ পাইপলাইন এবং ফুটপাত প্রশস্তকরণের কাজ শুরু হয়। উত্তরার ৪ নম্বর সেক্টরের বিভিন্ন রাস্তা এবং ঢাকা- ময়মনসিংহ রোডের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে এমনটাই এই প্রকল্পের উদ্দেশ্য। ৩৫ কোটি ৪৭ লাখ ৪১ হাজার ৭৭ টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে এই কাজ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড