• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে মৃত্যু ১৬৯, বলছে স্বাস্থ্য অধিদপ্তর    

  নিজস্ব প্রতিবেদক

২৫ আগস্ট ২০১৯, ১৮:৫৮
এডিস
এডিস মশা (ছবি : সংগৃহীত)

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর এ পর্যন্ত ১৬৯ জন মারা গেছেন বলে খবর পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে মোট ৮০ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনা করে ৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর।

রবিবার (২৫ আগস্ট) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ২৯৯ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে শুধুমাত্র রাজধানীতে নতুন রোগী ৬০৭ জন। রাজধানীর বাইরে ৬৯২ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজও ঢাকা, মাদারীপুর, যশোরে ও পিরোজপুরে মারা গেছে চারজন।

মাদারীপুরের শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুমি আক্তার (৩০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সুমি আক্তারের শরীরিক অবস্থার অবনতি হলে শনিবার (২৪ আগস্ট) মধ্যরাতে উন্নত চিকিৎসার জন্য শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। সুমি আক্তার উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকার স্পিডবোটচালক আনোয়ার ফকিরের স্ত্রী।

শিবচর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. আবদুল মোকাদ্দেস বলেন, সুমির শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। বর্তমানে শিবচর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ২৪ জন রোগী ভর্তি আছেন বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড