• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিডিও কেলেঙ্কারিতে জামালপুর জেলা প্রশাসকের বদলি, পাল্টে গেল পদ

  অধিকার ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৩:৩৫
জামালপুরের ডিসির ভিডিও কেলেঙ্কারি
ছবি : সংগৃহীত

একটি ভিডিওটিতে জামালপুর জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আহমেদ কবীরকে এক নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যায়। এ ঘটনায় দেশজুড়ে তোলপাড়ের পর ডিসিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে সরকার।

জামালপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিযুক্ত হয়েছেন পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ এনামুল হক।

রবিবার (২৫ আগস্ট) বর্তমান ডিসিকে ওএসডি এবং নতুন ডিসি নিযুক্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করা চার মিনিট ৫৭ সেকেন্ডের ভিডিওতে জেলা প্রশাসক আহমেদ কবীরের খাস কামরায় যে নারীকে দেখা যাচ্ছে তা সম্প্রতি নিযুক্ত হওয়া পিয়ন বলে স্থানীয়রা শনাক্ত করেছেন। জেলা প্রশাসকের খাসকামরায় ওই নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যায় ডিসিকে।

মাঠ প্রশাসনের একজন কর্মকর্তাকে তার খাস কামরায় একজন নারীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় দেশজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হলে প্রাথমিক তদন্ত করার পরে তাকে ওএসডি করা হয়েছে বলে জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

অন্যদিকে ডিসির ভিডিও কেলেঙ্কারির ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ বিষয়টি তদন্ত করছে বলে জানিয়েছেন অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) আ. গাফ্‌ফার খান। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠিত হতে পারে বলে জানা গেছে।

এ ব্যাপারে বিষয়টি অস্বীকার করে ঘটনাটি ‘সাজানো’ বলে দাবি করে শুক্রবার (২৪ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আহমেদ কবীর বলেন, আমি মানসিকভাবে বিপর্যস্ত। আপনাদের কাছে একটু সময় চাই। আসল ঘটনা বের করতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আপনারা আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আহমেদ কবীর আরও বলেন, এটা সাজানো ভিডিও। দীর্ঘদিন ধরে একটি হ্যাকার গ্রুপ বিভিন্নভাবে আমাকে ভয় দেখিয়ে আসছে। তারা আমাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে। বিষয়টি আমি গুরুত্বের সঙ্গে নিইনি। এটি সাজানো ভিডিও, ফেক আইডি হতে প্রকাশ করেছে।

ভিডিওতে দেখানো কক্ষটি তার অফিসের বিশ্রাম নেওয়ার কক্ষ বলে নিশ্চিত করেন ডিসি। একই সঙ্গে ওই নারী তার কার্যালয়ে অফিস সহায়ক হিসেবে কর্মরত বলেও নিশ্চিত করেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড