• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সদরঘাটে ঈদযাত্রীদের উপচে পড়া ভিড়

  নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট ২০১৯, ১৩:৪৩
সদরঘাট লঞ্চ টার্মিনাল
ছবি : সংগৃহীত

দেশের দক্ষিণাঞ্চলের মানুষের রাজধানীতে যাতায়াতের অন্যতম মাধ্যম নদীপথ। আর এ পথে রাজধানীতে প্রবেশের জন্য ব্যবহার করা হয় সদরঘাট লঞ্চ টার্মিনাল। শনিবার (১০ আগস্ট) ভোর থেকে টার্মিনালে ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

সরেজমিনে সদরঘাটে ঘুরে দেখা গেছে, প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ির পানে ছুটছে মানুষ। ঈদযাত্রার শেষ মুহূর্তেও নদীপথে লেগে আছে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়। দক্ষিণাঞ্চলের বিভিন্ন জায়গা থেকে যাত্রী নিয়ে আসা প্রতিটি লঞ্চ এখন কানায় কানায় পূর্ণ।

তবে ঈদ যাত্রীরা বলছেন, সদরঘাটে পৌঁছাতে তীব্র যানজটের ধকল সইতে হচ্ছে।

এ বিষয়ে ঢাকা নদী বন্দরের পরিবহন পরিদর্শক মো. হেদায়েতুল্লাহ গণমাধ্যমকে বলেন, সকাল থেকে সদরঘাটে ৩৬টি লঞ্চ এসেছে, ছেড়ে গেছে বিভিন্ন রুটের ২০টি লঞ্চ। আমরা কাউকে লঞ্চের ছাদে উঠতে দেইনি। তেমনি কোন বিশৃঙ্খলাও নেই। আর লঞ্চগুলো যাত্রীতে পরিপূর্ণ হলেই ছেড়ে যাচ্ছে।

মো. হেদায়েতুল্লাহ আরও বলেন, সকাল থেকে সদরঘাট টার্মিনাল ছেড়ে যাওয়া হুলারহাট, পিরোজপুর, ভান্ডারিয়া, শরীয়তপুর, বরগুনা, ভোলা, চরফ্যাশন, দুমকি, আমতলীসহ বেশ কয়েকটি পথের বেশির ভাগ লঞ্চ ছিল যাত্রীতে ঠাসা।

আমরা ঘাটে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেছি জানিয়ে নৌ পুলিশের ইন্সপেক্টর এম এ মান্নান গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার খবর পাই না। তবে আমরা সব সময়ই সতর্ক অবস্থানে আছি। যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ২৪ ঘণ্টাই কাজ করছি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড