• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০২৩ সালের মধ্যে ফাইভজি চালু করতে কাজ করছে বিটিআরসি: মোস্তাফা জব্বার 

  প্রযুক্তি ডেস্ক

২২ জুলাই ২০১৯, ১৬:২৭
ফাইভজি
‘দ্য ফিউচার নেটওয়ার্ক’ সেমিনারে প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার (ছবি: সংগৃহীত)

২০২১ সাল থেকে ২০২৩ সালের মধ্যে বাংলাদেশে ফাইভজি প্রযুক্তি চালু করতে বিটিআরসি কাজ করছে এবং এজন্য টেলিটককেও প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) কাউন্সিল হলে রবিবার (২১ জুলাই) ‘দ্য ফিউচার নেটওয়ার্ক’ নামের এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, পাঁচ বছর পর ফাইভজি নতুন সভ্যতার জন্ম দেবে। আর ফাইভজির ওপর ভিত্তি করে যে প্রযুক্তি আসবে তা আন্দাজ করাও যায় না। আর সোশ্যাল মিডিয়ায় গুজব ঠেকাতে প্রযুক্তির মাধ্যমে অবৈধ লিংক বন্ধের পাশাপাশি সত্য তথ্য তুলে ধরে গুজবের জবাব দিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, টেলিটকের এমডি মো. শাহাব উদ্দিন এবং বিটিআরসি কমিশনার প্রকৌশলী মো. মহিউদ্দিন ঝন্টু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির কম্পিউটার কৌশল বিভাগের চেয়ারম্যান এবং কানাডিয়ান ইউনির্ভাসিটি অফ বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড