• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিন দিন মেয়েদের প্রোগ্রামিংয়ে আগ্রহ বাড়ছে : মোস্তাফা জব্বার

  প্রযুক্তি ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৮:২৭
মোস্তাফা জব্বার
অনুষ্ঠানে বিজয়ীদের সাথে উপস্থিত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার (ছবি: সংগৃহীত)

প্রোগ্রামিংয়ে মেয়েদের অংশগ্রহণ কম হলেও দিন দিন এখানে মেয়েদের আগ্রহ বাড়ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।আর মেয়েরা প্রোগ্রামিংয়ে আরও বেশি এগিয়ে এলে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় আগামী প্রজন্ম সক্ষমতা অর্জন করবে এবং সমৃদ্ধ হবে। 

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (১৯ জুলাই) অনুষ্ঠিত ‘এসিএম-ইন্টারন্যাশনাল গার্লস প্রোগ্রামিং  কনটেস্ট ২০১৯’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কম্পিউটার প্রোগ্রামিং একটি সৃজনশীল কাজ। আর এটি কঠিন কোনো কাজ নয়। চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তি যাই আসুক না কেন, প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলা করে  টিকে থাকার জন্য প্রোগ্রামিং প্রয়োজন। গত এক বছর আগে দেশে প্রোগ্রামিং উৎসাহিত করতে জাতীয় পর্যায়ে  জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু করেছি।

তিনি দেশে নারী শিক্ষার অগ্রগতি চিত্র তুলে ধরে বলেন,দেশে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মোট শিক্ষার্থীর শতকরা ৫৩ ভাগ নারী। তথ্যযোগাযোগ প্রযুক্তি বিকাশে গত দশ বছরে বাংলাদেশের এই সফলতা বিশ্বে একটি অনুকরণীয় দৃষ্টান্ত।  

অনুষ্ঠানে আরও বক্তৃতা দেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আতিকুল ইসলাম, প্রো-ভিসি জিইউ আহসান ও সহযোগী অধ্যাপক ডা. সাজ্জাত হোসেন। 

অনুষ্ঠান শেষে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।  

 

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড