• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়ানো হবে : আইনমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই ২০১৯, ২১:১৫
আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক (ফাইল ছবি)

কুমিল্লায় আদালতে বিচারকের সামনে হত্যা মামলার এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনার প্রেক্ষাপটে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়ানো হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) ডিসি সম্মেলন উপলক্ষে সচিবালয়ে জেলা প্রশাসকদের সম্মেলনের তৃতীয় দিনে আইন মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনা শেষে তিনি এ কথা জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, দুই আসামি হচ্ছেন মামাত-ফুফাত ভাই। তাদের আগেই মনোমালিন্য, ঝগড়াঝাটি ছিল এবং একে অপরকে দোষারোপ করা হচ্ছিল, একজন আরেকজনকে বলেছিল ‘তোমাদের কারণে আমরা জড়িয়ে গেছি’।

আনিসুল হক বলেন, আমি আজ কুমিল্লার এসপির সঙ্গে কথা বলেছি। আদালতের নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করব। সেটা শুধু কুমিল্লার আদালতের না, ৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়াব।

সম্মেলনের বিষয়ে মন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের পক্ষ থেকে বেশ কিছু প্রস্তাব করা হয়েছিল। সেগুলো নিয়েও কথা বলেন তিনি। জেলা প্রশাসন বিষয়ে হাইকোর্টে হওয়া মামলা ত্বরিত নিষ্পত্তির জন্য ৫-৭ জন সহকারী অ্যাটর্নি জেনারেলের সমন্বয়ে দল করে দেওয়া হবে। তাঁরা ৬৪ জেলার সঙ্গে মামলার বিষয়ে যোগাযোগ রাখবেন। এতে করে মামলার ত্বরিত নিষ্পত্তির ব্যবস্থা হবে। এ ছাড়া সরকারি কৌঁসুলিদের (পিপি, এপিপি) বেতনের আওতায় আনার জন্য অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানান আইনমন্ত্রী।

এরআগে সোমবার (১৫ জুলাই) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে আসা এক আসামি আরেক আসামিকে ছুরি মারেন। নিহত ফারুক ও হামলাকারী হাসান সম্পর্কে মামাত-ফুফাত ভাই।

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড