• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তথ্য প্রদানে আগের চেয়ে এখন অনেক বেশি সাড়া দিচ্ছে গুগল : পলক

  প্রযুক্তি ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৬:৫০
জুনাইদ আহমেদ পলক
অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক (ছবি: সংগৃহীত)

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, বিভিন্ন ধরনের তথ্য শেয়ারের ক্ষেত্রে গুগল আগের চেয়ে সরকারকে বেশি সহযোগিতা করছে।

দেশে গুগল ম্যাপের কয়েকটি নতুন ফিচার উন্মোচন অনুষ্ঠানে মঙ্গলবার (১৬ জুলাই) এক প্রশ্নের জবাবে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, সরকার সবসময় অনলাইনে ভুয়া তথ্য ছড়ানো, গুগলের ইউটিউব বা অন্যান্য সেবা ব্যবহার করে গুজবসহ দেশবিরোধী কাজ নিয়ন্ত্রণে সচেষ্ট। গুগলের সঙ্গে সরকার অনেক আগে থেকেই এগুলো থামানোর জন্য কাজ করে আসছিল। আর এখন গুগল আগে যেমন সাড়া দিয়েছিল, এখন তার চেয়ে অনেক বেশি সাড়া দেয়।

এসময় তিনি গুগলের সাথে আরও বেশি কাজ করার প্রত্যাশা ব্যক্ত করে বলেন, গুগলের সেবা ব্যবহার করে অনেকেই গুজবসহ অন্যান্য যেসব ভুয়া তথ্য ছড়ায়, তা রোধ করতে মাধ্যমটি ভবিষ্যতে আরও সক্রিয় হবে ।

পলক বলেন, আমরা গুগলের কাছে আগে যেভাবে সাড়া পেয়েছি তা একটু কম ছিল। কিন্তু এখন যেহেতু প্রতিষ্ঠানটি সরকারের সঙ্গে বিভিন্ন কাজে যুক্ত হচ্ছে, দেশে তাদের প্রতিনিধি কাজ করছে তাই সাড়া আগের চেয়ে দ্রুত পাচ্ছি।

গুগল বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছে এটা আমাদের জন্য সুখবর। আমরা চাই গুগল তাদের বিভিন্ন সেবা দিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখুক-যোগ করেন তিনি।

এছাড়া সরকার এবং গুগল বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় নতুন মাত্রা যোগ করতে সক্ষম বিভিন্ন পরিষেবা উদ্ভাবনে একত্রে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে গুগল ম্যাপে নতুন ফিচার হিসেবে মোটরসাইকেলের পথ নির্দেশনা, বাংলা ভয়েজ নেভিগেশন, সেফটি ফিচার উন্মোচন করা হয়। সেখানে উপস্থিত কর্মকর্তারা গুগল কর্ম অ্যাপের বিভিন্ন দিক নিয়েও কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুগল ম্যাপসের ডিরেক্টর প্রোডাক্ট ম্যানেজমেন্ট ক্রিস ভিতালদেভারা, গুগল বিজনেস অ্যান্ড অপারেশন লিড বিকি রাসেল,সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (দক্ষিণ এশিয়া) অনল ঘোষ, গুগলের বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেশন্স জেসিকা বায়ার্ন ও গুগল লোকাল গাইডের কর্মীরা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড