• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপিরা আবেদন করলেই ফ্ল্যাট বরাদ্দ : গণপূর্তমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৫ জুন ২০১৯, ২১:০৯
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রোজাউল
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রোজাউল (ফাইল ছবি)

সংসদ সদস্যরা আবেদন করলেই উত্তরা ১৮ নম্বর সেক্টরে রাজউকের প্রকল্পে ফ্ল্যাট বরাদ্দ পাবেন বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রোজাউল করিম।

মঙ্গলবার (২৫ এপ্রিল) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে হাবিবা রহমান খানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গণপূর্তমন্ত্রী বলেন, রাজউকের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরের ফ্ল্যাট প্রকল্পে ‘এ’ ব্লকে ১৬৫৪ বর্গফুট আয়তনের কিছু ফ্ল্যাট বরাদ্দহীন অবস্থায় আছে। সংসদ সদস্যরা ফ্ল্যাটের জন্য আবেদন করলে তাদের সবাইকে ওই প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দ দেয়া হবে।

এ সময় ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, অনুমোদিত নকশা অনুযায়ী বনানীর এফআর টাওয়ার নির্মাণ হয়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে ইতোমধ্যে সুপারিশ প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে নিজাম উদ্দিন জলিলের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, বর্তমান সরকারের উদ্যোগের অংশ হিসেবে ইতোমধ্যে দেশের বেশিরভাগ জেলা শহরে পাবলিক/প্রাইভেট বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।

মোয়াজ্জেম হোসেন রতনের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত স্নাতক ও সমপর্যায়ের ১০ লাখ ২৮ হাজার ৮৮০ জন শিক্ষার্থীকে ৬৫৩ কোটি ৭০ লাখ ২১ হাজার ১২০টাকা উপবৃত্তি প্রদান করা হয়েছে। শিক্ষার্থীর মধ্যে ৮ লাখ ৪০ হাজার ৬২ জন নারী শিক্ষার্থী।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড