• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় হচ্ছে বাজেট, বাড়ছে ঘাটতি

  অধিকার ডেস্ক

২৪ জুন ২০১৯, ২২:০৫
বিএনপির সংসদ সদস্য আব্দুস সাত্তার ভুইয়া
বিএনপির সংসদ সদস্য আব্দুস সাত্তার ভুইয়া (ছবি : সংগৃহীত)

বিএনপির সংসদ সদস্য আব্দুস সাত্তার ভুইয়া বলেছেন প্রতি বছর বাজেটের আকার বেড়েছে, সেই সঙ্গে ঘাটতিও বেড়েছে। বাজেট কতোটা জনকল্যাণমুখী তা নিয়ে সন্দেহ আছে। এই বাজেট বাস্তবায়নে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ দিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন।

আব্দুস সাত্তার ভুইয়া বলেন, প্রতি বছর বাজেট বেড়েছে, তার সঙ্গে ঘাটতিও বেড়েছে। ঋণের পরিমাণও বেড়েছে। রাজস্ব আদায় হচ্ছে না। এই বাজেট বাস্তবায়নে চ্যালেঞ্জে পড়তে হবে।

দেশে বিনিয়োগ বাড়েনি উল্লেখ করে তিনি বলেন, বিনিয়োগ না বাড়লে কর্মসংস্থান হবে না। কর্মসংস্থান না হলে রাজস্ব আদায় হবে না। এই বাজেট ধনীকে আরও ধনী এবং গরিবকে আরও গরিব বানাবে।

নেত্রী খালেদা জিয়ার নিশর্ত মুক্তি দাবি করে বিএনপির এ সংসদ সদস্য বলেন, একজন আইনজীবী হিসেবে আমি দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে বলতে পারি, যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে তা জামিনযোগ্য। কিন্তু শুধুমাত্র প্রতিহিংসাবশত জামিন দিয়েও আবার আটক করা হচ্ছে, যা অমানবিক।

আমরা দাবি জানাই বিএনপি নেতাকর্মীদের সব গায়েবি মামলা প্রত্যাহার করার। গণতন্ত্রের জন্য স্পেস দিতে হবে। সরকারের শরিকদলগুলোও এখন বলতে শুরু করেছে স্পেস দিতে হবে, বলেন আব্দুস সাত্তার ভুইয়া।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড