• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনা নাগরিক নিহতের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৮:৪৪
আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন (ফাইল ছবি)

পায়রা বন্দরে চীনা নাগরিক নিহত হওয়ার ঘটনা দুঃখজনক উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরের আগে এ ঘটনা ঘটলো। এ ঘটনায় জড়িতদের সবাইকে শাস্তি দিতে হবে। যেন এর পুনরাবৃত্তি না ঘটে।

রবিবার (২৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এ সময় পায়রা বন্দরে বাংলাদেশের একজন শ্রমিক উপর থেকে পড়ে মারা গেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আর আমাদের লোক মনে করেছেন, এ শ্রমিককে চীনারা মেরে ফেলেছেন। এমন গুজবের ফলে এ ঘটনা ঘটেছে। এটা খুবই দুঃখজনক ঘটনা বলেও মন্তব্য করেন ড. মোমেন।

রোহিঙ্গা ফেরতের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ফেরতের ব্যাপারে চীন আমাদের সঙ্গে আছে। তারাও চায় রোহিঙ্গারা ফেরত যাক। তারা আমাদের সঙ্গে ঐক্যমত যে, ফেরতের প্রচেষ্টা শুরু হোক।

প্রধানমন্ত্রী যখন চীনে যাবেন, তখন তারা (চীন) মিয়ানমারকে এ বিষয়ে তাগাদা দেবে বলে আশা ব্যক্ত করে আব্দুল মোমেন বলেন, তবে মিয়ানমার চীনকে কতটুকু গ্রহণ করবে সেটা অবশ্য আমরা জানি না।

মিয়ানমারে চীন বিনিয়োগ করছে উল্লেখ করে তিনি বলেন, তবে শান্তি-শৃঙ্খলা না থাকলে, বিনিয়োগ করে কোনো লাভ হবে না। এটা আমরা চীনকে বোঝাতে চাই। এ অঞ্চলে চীন, মিয়ানমার, প্রতিবেশী ভারত সবার মঙ্গলের জন্যই শান্তি দরকার। রোহিঙ্গা সংকটের সমাধান না হলে এ অঞ্চলে সন্ত্রাসবাদের ঝুঁকিও বাড়বে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত পাঁচ দিনের সরকারি সফরে চীন যাবেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড