• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

কালভার্ট ভেঙে খালে উপবন এক্সপ্রেস, নিহত ৪, আহত দুই শতাধিক

  মৌলভীবাজার প্রতিনিধি:

২৪ জুন ২০১৯, ০০:৩৮
উপবন এক্সপ্রেস
দুর্ঘটনার কবলে উপবন এক্সপ্রেস। (ছবি : দৈনিক অধিকার)

সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর 'উপবন এক্সপ্রেস' এর ৫ টি বগি লাইনচ্যূত হয়েছে। এরমধ্যে ৩টি বগি কালভার্ট ভেঙে খালে পড়েছে। রবিবার (২৩ জুন) রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ায় এই ঘটনাটি ঘটে।

এই দুর্ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪, আহত প্রায় দুই শতাধিক। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দুরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনা কবলিত 'উপবন এক্সপ্রেস'

উপবন এক্সপ্রেসের এক যাত্রী জানান, কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে হঠাৎ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। এতে ঘটনাস্থলে দুই জনের মৃত্যু হয়েছে এবং লাইনচ্যুত বগির যাত্রী ছাড়াও মারাত্মক ঝাকুনিতে অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন।

ট্রেন দুর্ঘটনার পর থেকেই এক শ্রেণীর সুযোগ সন্ধানী লোক দুর্ঘটনাস্থলে হাজির হয়ে যাত্রীদের মালামাল চুরি করা শুরু করে বলে জানিয়েছে পুলিশ। ইতোমধ্যে বেশ কয়েকজনকে মালামালসহ সন্দেহজনকভাবে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান আরও জানান, অতিউৎসাহী জনতা আর ফেসবুক লাইভ করার হিড়িকের কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ। হতাহতদের দ্রুত উদ্ধারে উৎসুক জনতাকে দুর্ঘটনা এলাকা ছেড়ে যাওয়ার অনুরোধ করেন তিনি।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট রেলওয়ে স্টেশনের জিআরপি থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, দুর্ঘটনার খবর জানতে পেরে আহতদের উদ্ধারে কুলাউড়া জিআরপি পুলিশ, দমকল বাহিনীর ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

এর আগে বিগত কয়েকদিন ধরে সিলেট-ঢাকা মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকায় ট্রেনের ওপর নির্ভরশীল হয়ে পড়েন ঢাকাগামী যাত্রীরা। ফলে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট থেকে ছেড়ে যায়।

দুর্ঘটনার ফলে বর্তমানে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এদিকে এই ট্রেন দুর্ঘটনাকে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হিসেবে মনে করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"কুলাউড়া".*')) AND id<>70805 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড