• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চম ধাপের উপজেলা নির্বাচন

কিছু লোক গণ্ডগোলের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে : ইসি সচিব

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুন ২০১৯, ২১:২৫
উপজেলা নির্বাচন
উপজেলা নির্বাচন (ছবি : দৈনিক অধিকার )

কয়েকটি ঘটনা ছাড়া পঞ্চম ও শেষ ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ খুব ভালোভাবে শেষ হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। তিনি বলেন, দুই-একটা কেন্দ্রে কিছু দুষ্টু লোক সামান্য গণ্ডগোলের চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর নির্বাচনে ভবনে পঞ্চম ধাপে উপজেলার ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, প্রত্যেকটি কেন্দ্রেই সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে। সামান্য একটু সমস্যা হয়েছিল। কয়েকটি ঘটনা ছাড়া বাকি উপজেলাগুলোতে ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ছিনতাই এবং একটি কেন্দ্রে ৫টি ব্যালটে সিল মারার মতো ছোট ঘটনা ছাড়া ভোটগ্রহণ ভালো হয়েছে। যারা গণ্ডগোলের চেষ্টা করেছিল তাদের গ্রেফতার করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

‘ইভিএমে ব্যবহারের পরও ফলাফল এতো দেরি কেন’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, ইভিএম নতুন প্রযুক্তি। অভ্যস্ত হতে একটু সময় দিন। আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, রোম একদিনে তৈরি হয়নি। দক্ষিণ কোরিয়া প্রযুক্তিতে একদিনে আজকের অবস্থানে আসেনি। আমাদেরও একটু সময় দিন।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২০টি উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ করেছে ইসি। এরমধ্যে চারটি উপজেলায় ইভিএম এ ভোটগ্রহণ করা হয়।

যেসব উপজেলায় ভোট হয়েছে- শেরপুরের নকলা, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, নেত্রকোণার পূর্বধলা, কিশোরগঞ্জের কটিয়াদী, নাটোরের নলডাঙ্গা, রাজশাহীর পবা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, পিরোজপুরের মঠবাড়িয়া, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, সুনামগঞ্জের জামালগঞ্জ, নোয়াখালী সদর, ফেনীর ছাগলনাইয়া ও খুলনার ডুমুরিয়া।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড