• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই সাত ডিজিটাল চোরের বিরুদ্ধে মামলা

  নিজস্ব প্রতিবেদক

১২ জুন ২০১৯, ২৩:১১
গ্রেফতার ছয় বিদেশি
সাতজনের মধ্যে গ্রেফতার ছয় বিদেশি (ফাইল ফটো)

এটিএম বুথ থেকে জালিয়াতির মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগে সাত বিদেশি নাগরিকের বিরুদ্ধে অর্থপাচার আইনে মামলা হয়েছে।

সোমবার (১০ জুন) ঢাকার বাড্ডা থানায় মামলাটি করেন পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডির) সাইবার তদন্ত বিভাগের এসআই প্রশান্ত কুমার সিকদার।

এর আগে ৩ জুন তাদের নামে খিলগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়। সাতজনের মধ্যে একজন পলাতক, বাকিরা গ্রেফতার হয়েছেন। ওই মামলায় তাদের তিন দিনের রিমান্ড নেওয়ার আদেশ দেন ঢাকার আদালত।

এরা হলেন- শেভচুক আলেগ (৪৬), ভালেনতিন সোকোলোভস্কি (৩৭), ভালোদিমির ত্রিশেনস্কি (৩৭), সের্গেই উইক্রাইনেৎস (৩৩), দেনিস ভিতোমস্কি (২০), নাজারি ভজনোক (১৯), ও ভিতালি ক্লিমচুক (৩১, পলাতক)।

পুলিশ কর্মকর্তা প্রশান্ত কুমারের মামলার বিবরণে উল্লেখ করা হয়, চলতি মাসের ১ তারিখ ডাচ-বাংলা ব্যাংক কর্তৃপক্ষ জানায়, গত ৩১ মে রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে রাজধানীর বাড্ডায় এটিএম বুথ থেকে সংঘবদ্ধ জালিয়াত চক্রের দুই বিদেশি সদস্য অবৈধ পন্থায় প্রায় সাড়ে ৪ লাখ টাকা তুলেন। ওই দুই বিদেশি নাগরিক টুপি ও মুখোশ পরে এটিএম বুথে প্রবেশ করেন। তাদের আচরণ সন্দেহজনক মনে হলে এটিএম বুথের নিরাপত্তাপ্রহরী আটকের চেষ্টা করেন। এসময় আশপাশের কয়েকজন দেনিস ভিতোমস্কিকে আটক করেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সিআইডির জিজ্ঞাসাবাদে ভিতোমস্কি দেনিস জানায়, জালিয়াতির মাধ্যমে এটিএম বুথ থেকে টাকা উত্তোলনের কাজে তাদের একটি সংঘবদ্ধ চক্র রয়েছে। চক্রটি ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা চুরি করে আসছেন। পরে এ চক্রের আরও পাঁচ সদস্যকে ধরে পুলিশ। গত ২ জুন খিলগাঁও থানায় এ চক্রের ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড