• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের ২৯০ জন উদ্ধার, ৩৭ জনের মৃত্যুর পরও সাগরপথে ইউরোপ!

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৯, ২১:৩০

অভিবাসী উদ্ধার
সাগরপথে ইউরোপের উদ্দেশে রওনা হওয়া তিনটি নৌকা থেকে ২৯০ অভিবাসী উদ্ধার (ফাইল ফটো)

এইতো ক’দিন আগে নৌকা যোগে ইউরোপে যেতে গিয়ে ভূমধ্যসাগরে ডুবে প্রাণ হারিয়েছেন ৩৭ বাংলাদেশি। এখনও যেন স্বজনের চোখ ভেজা। সেই ঘটনার মধ্যেই ফের ভূমধ্যসাগরের লিবিয়া উপকূল থেকে ২৯০ অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির নৌবাহিনী। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি।

শুক্রবার (২৪ মে) লিবিয়ার নৌবাহিনীর বরাতে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট বিষয়টি জানিয়েছে। ইউরোপের উদ্দেশে রওনা হওয়া তিনটি নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়।

দ্য ওয়াশিংটন পোস্ট বলছে, বৃহস্পতিবার (২৩ মে) একটি জার্মানি দাতব্য সংস্থা লিবিয়ার নৌবাহিনীকে জানায়- সাগরে তিনটি নৌকা অকেজো হয়ে ভাসছে। এতে অনেক যাত্রী রয়েছেন। ভূমধ্যসাগরে ভাসতে থাকা একটি নৌকাটিতে ৮৭ অভিবাসী ছিলেন। এদের ছয়জন নারী ও এক শিশু। আরও দুটি রাবারের নৌকা থেকে ২০৩ অভিবাসীকে উদ্ধার করেছে লিবীয় কোস্ট গার্ড।

তিনটি নৌকাকে থেকে উদ্ধার হওয়ার অধিকাংশ নাগরিকই আফ্রিকান ও আরব দেশের। এদের ১৪ জন বাংলাদেশি। উদ্ধারের পর সবাইকে লিবিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে তাদের মানবিক ও চিকিৎসা সহায়তা দেওয়া হয়।

সম্প্রতি ইউরোপ যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকা ডুবে মারা যান ৩৭ বাংলাদেশি। ঘণ্টার পর ঘণ্টা সাগরে ভেসে থেকে প্রাণে বাঁচতে পেয়েছেন ১৫ জন। গত মঙ্গলবার (২১ মে) ভোরে তিউনিশিয়া থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে দেশে ফেরেন তারা। সেই ঘটনায় এখনও নিখোঁজ ৩৯ জন।

ওডি /এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড