• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যোগ হলো নতুন বোয়িং

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১৭:৫৪
নতুন বোয়িং
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে নতুন বোয়িং। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ বিমান এয়ারলাইনস একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি রুট ও নেটওয়ার্ক সম্প্রারণের উদ্যোগ নিয়েছে। সেই উদ্যোগের অংশ হিসেবে এবার ৫ম বোয়িং ৭৩৭-৮০০ যুক্ত হলো বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে। ফলে বিমানের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা গিয়ে দাঁড়াল ১৪।

বোয়িংটি বুধবার রাত ৩টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিমান বাংলাদেশ এয়ারলাইনসে নতুন এই উড়োজাহাজটি যোগ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

শাকিল মেরাজ জানান, বাংলাদেশ বিমানের বহরে এখন চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর রয়েছে।এ ছাড়া দুটি নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ রয়েছে। এসবই নিজস্ব ক্রয়কৃত। লিজে সংগৃহীত রয়েছে তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ।

বাংলাদেশ বিমান সূত্রে জানা যায়, আগামী জুন মাসে বিমানের বহরে আরও একটি ৭৩৭-৮০০ উড়োজাহাজ যুক্ত হওয়ার কথা রয়েছে। এ ছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমান বহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

উল্লেখ্য, গত ১৩ মে থেকে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট চালু করেছে বাংলাদেশ বিমান। আগামী জুলাই থেকে চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। এ ছাড়া আগামী অক্টোবর থেকে জেদ্দা, দাম্মাম ও রিয়াদের পাশাপাশি মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড