• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শনিবারও খোলা থাকবে ডিএনসিসির পাঁচ আঞ্চলিক কার্যালয়

  অধিকার ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ১২:৫৫
ডিএনসিসি
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ফাইল ছবি)

সাপ্তাহিক ছুটির দিন শনিবারেও এখন থেকে খোলা থাকবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয়। হোল্ডিং করদাতাদের হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া ও সালামি পরিষদের সুবিধার্থে খোলা রাখা হবে বলে জানিয়েছে ডিএনসিসি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ডিএনসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা গেছে। এতে উল্লেখ করা হয়েছে, আগামী ৪ মে হতে ৩০ জুন পর্যন্ত সকল কার্যদিবস ছাড়াও শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ডিএনসিসির পাঁচটি আঞ্চলিক কার্যালয় খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংস্থার বিধি অনুযায়ী বর্তমানে ক্রোকি পরোয়ানার মাধ্যমে বকেয়া কর আদায়ের প্রক্রিয়া চলমান। ক্রোকির মতো অনাকাঙ্ক্ষিত কার্যক্রম এড়ানোর জন্য খেলাপি করদাতাদের নিজ নিজ হোল্ডিংয়ের পৌরকরসহ অন্যান্য কর পরিশোধের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এদিকে গত বুধবার (২৪ এপ্রিল) রাজস্ব আদায় বৃদ্ধির স্বার্থে এবং নগরবাসীকে বিশেষ সুবিধা দেওয়ার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) ১২ দিনব্যাপী পৌরকর মেলা ২০১৯ এর উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

জানা গেছে, মেলায় ডিএসসিসি নগরবাসীকে হোল্ডিং ট্যাক্স (পৌরকর) মোট বকেয়ার ওপর ১৫ শতাংশ মওকুফ এবং চলতি অর্থবছরের হালনাগাদ পৌরকর একত্রে পরিশোধ করলে, আরও ১০ শতাংশ (রিবিট) ছাড়া দেওয়া হবে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড