• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাত হত্যাকাণ্ড

কেরোসিন ঢালে জাবেদ, চেপে ধরে মনি

  অধিকার ডেস্ক    ২১ এপ্রিল ২০১৯, ০৮:৩৩

কামরুন নাহার মনি ও জাবেদ হোসেন

ফেনীর সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দিয়ে হত্যায় জড়িত থাকার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে কামরুন নাহার মনি ও জাবেদ হোসেন।

শনিবার (২০ এপ্রিল) ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহমেদের আদালতে বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৯টা ৫০ মিনিট পর্যন্ত এ জবানবন্দি রেকর্ড করা হয়।

তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে পিবিআইয়ের চট্টগ্রাম বিভাগে বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল রাত ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কামরুন নাহার মনি ও জাবেদ হোসেন দুজনেই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে বিজ্ঞ আদালতে স্বীকার করছে।

ইকবাল বলেন, মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় সরাসরি জড়িত ছিল মনি ও জাবেদ। জাবেদ নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে দেয়। নুসরাতকে ছাদে নিয়ে যাওয়ার পর শাহাদাত হোসেন শামীম ও নুর উদ্দিন মেঝেতে শুইয়ে ফেললে মনি তার বুক চেপে ধরে।

পিবিআই কার্যালয়ে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমূলক জবাবনন্দিতে এই হত্যাকাণ্ডের আরও নতুন কিছু নামও উঠে এসেছে। তবে তদন্তের স্বার্থে তা উল্লেখ করা যাবে না বলে জানান তিনি।

বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল বলেন, আলোচিত এ মামলায় এখন পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আজও (শনিবার) রানা ও মামুন নামের দুইজনকে আটক করা হয়েছে। আগামীকাল (রোববার) তাদেরকে আদালতে তোলা হবে।

উল্লেখ্য, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে যায় নুসরাত জাহান রাফি। মাদ্রাসার এক ছাত্রী সহপাঠী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করেছে, এমন সংবাদ দিলে সে (নুসরাত) ওই ভবনের তৃতীয় তলায় যায়। সেখানে ৪/৫ জন ছাত্রী নুসরাতকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়।

গত ৮ এপ্রিল রাতে এ ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন অগ্নিদগ্ধ রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

ওই ঘটনায় এখন পর্যন্ত এজাহারের আটজন গ্রেফতারসহ মোট ২০ জনকে আটক করা হয়েছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ৬ জন। ১৩ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দেওয়া হয়েছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড