• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পররাষ্ট্র মন্ত্রণালয়ে তারেক-জোবাইদার ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক    ১৯ এপ্রিল ২০১৯, ১৯:১০

আসাদুজ্জামান খান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। (ফাইল ছবি)

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদালতের আদেশটি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আদালতের আদেশ পাওয়ার পর পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর কাওরান বাজারের আম্বর শাহ শাহী মসজিদে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদালত যে আদেশ দিয়েছেন তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হবে এমন কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে পুলিশের কোনও কর্মকাণ্ড থাকলে সেটি ইন্টারপোলের সহায়তায় করা হয়। তবে ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পাঠানো হবে।

তিনি বলেন, রোহিঙ্গাদের যাতে মিয়ানমার ফেরত নেয়, সে বিষয়ে চীন বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। চীন যাতে রোহিঙ্গাদের ফেরতে ভূমিকা রাখে সে বিষয়ে তাদের অনুরোধ করা হয়েছে।

মন্ত্রী বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও বেইজিং পুলিশের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। এছাড়াও মাদক নির্মূলে চীন তাদের সফলতা দেখিয়েছে। তারাও মাদকের বিরুদ্ধে যুদ্ধ করেছে। চীন বাংলাদেশকে মাদক নির্মূলে সহযোগিতা করবে।

প্রসঙ্গত, তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের ব্রিটেনের একটি ব্যাংকের তিনটি হিসাব জব্দ (ফ্রিজ) করার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের এ বিষয়ে একটি পারমিশন মামলার শুনানি শেষে সন্ধ্যায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস এ আদেশ দেন। জব্দের আদেশ হওয়া তিনটি ব্যাংক হিসাবই স্ট্যান্ডার্ড ব্যাংক ইউকের।

স্ট্যান্ডার্ড ব্যাংক ইউকে লোগো আবেদনে বলা হয়, তারেক রহমানের বিরুদ্ধে মানিলন্ডারিং এবং অর্থ পাচারপূর্বক বিদেশে বিনিয়োগ সংক্রান্ত অভিযোগের অনুসন্ধানকালে দুদক তদন্ত টিম গঠন করা হয়। ব্রিটেনের স্ট্যান্ডার্ড ব্যাংক ইউকে পরিচালিত হোয়াইট অ্যান্ড ব্লু কনসালট্যান্ট লিমিটেড শীর্ষক প্রতিষ্ঠানের হিসাব থেকে তারেক রহমান এবং জোবাইদা রহমানের তিনটি ব্যাংক হিসাবে ৫৯ হাজার ৩৪১ দশমিক ৯৩ ব্রিটিশ পাউন্ড স্থানান্তরের এফআইইউ, ইউকের নির্দেশে আটক আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড