• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদকের ভয়াবহ পরিণতির কথা জানালে সহিংসতা কমে আসবে : স্পিকার

  অধিকার ডেস্ক

১৯ এপ্রিল ২০১৯, ১২:৪২
ড. শিরীন শারমিন চৌধুরী-ড. আসা টরকেলশন
ছবি : সংগৃহীত

মাদকের ভয়াবহ পরিণতি সম্পর্কে যুব সমাজকে সচেতন করতে পারলে সমাজের সহিংসতা কমে আসবে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, নারীদের দক্ষ ও প্রশিক্ষিত করতে পারলে প্রত্যেক নারী পারিবারিক ও সামাজিক কল্যাণে আরও মনোযোগী হতে পারবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বাংলাদেশে নিয়োগপ্রাপ্ত ইউএনএফপিএ প্রতিনিধি ড. আসা টরকেলশন সংসদে স্পিকারের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে জাতীয় সংসদের স্পিকার এসব কথা বলেন। এ সময় তারা বাংলাদেশের বাল্যবিবাহ প্রতিরোধ, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার হ্রাস, যুব উন্নয়ন, জনসংখ্যা নিয়ন্ত্রণ ও জেন্ডার সমতা এবং নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জানিয়ে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পাশাপাশি তিনি মানবসম্পদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ইতোমধ্যে সরকার কাজ শুরু করেছে। তৃণমূল পর্যায়ে ইয়ুথ ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে জনসচেতনতা তথা জনসম্পৃক্ততা বৃদ্ধির মাধ্যমে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ করা সম্ভব।

বাংলাদেশে নিযুক্ত ইউএনএফপিএ প্রতিনিধি ড. আসা টরকেলশন জনসংখ্যা নিয়ন্ত্রণ ও জেন্ডার সমতায় বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ইউএনএফপিএর অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন। এ সময় তিনি নারী ক্ষমতায়ন ও যুব উন্নয়নে স্পিকারের উদ্ভাবনী ধারণার প্রশংসা করেন।

ড. আসা টরকেলশন অগ্রগতির বিষয়গুলো তুলে ধরে বলেন, বাংলাদেশে মাতৃমৃত্যুর হার হ্রাস, শিশুস্বাস্থ্য সুরক্ষা এবং বাল্যবিবাহ প্রতিরোধসহ বিভিন্ন ক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি হয়েছে।

সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন- ইউএনএফপিএর প্রোগ্রাম ম্যানেজার ও বিএপিপিডিএর প্রকল্প পরিচালকসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড