• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেরদৌস ভোটের ক্যাম্পেইনে অংশ নিয়ে ঠিক করেননি : পররাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৬:১৯
আবদুল মোমেন-ফেরদৌস
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ (ছবি : সম্পাদিত)

ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থীর পক্ষে ভোটের ক্যাম্পেইনে অংশ নিয়ে বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ঠিক করেননি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ব্রুনাই সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, নায়ক ফেরদৌস আহমেদ ভারতের নির্বাচন ক্যাম্পেইনে অংশ নিয়ে ঠিক করেননি। তিনি একজন নামিদামী লোক। তবে এই ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন। বিষয়টি তিনিও বুঝতে পেরেছেন।

গত ১৪ এপ্রিল (রবিবার) ফেরদৌস পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের নির্বাচনি প্রচারে অংশ নেন। এ সময় তার সঙ্গে ছিলেন টালিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল।

ওইদিন ফেরদৌসের অংশগ্রহণ নিয়ে তীব্র প্রতিবাদ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘তৃণমূল তো বিদেশি তারকা এনে নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করেছে। এ ধরনের ঘটনা এর আগে দেখিনি। কাল হয়তো ইমরান খানকে প্রচারে ডাকবে তৃণমূল।’ তিনি আরও প্রশ্ন তুলেন, ‘এভাবে ভারতের একটি রাজনৈতিক দলের নির্বাচনি প্রচারে বিদেশি তারকা আসতে পারেন? তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আইন মানেন না। ভোট কম পড়লে রোহিঙ্গাদের ডেকে আনবেন। কাল হয়তো ইমরান খানকে তৃণমূলের প্রচারে ডাকবেন। আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

তবে এর পাল্টা জবাব দিয়েছিলেন তৃণমূলের নেতা মদন মিত্র। তিনি বলেছিলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের অকৃত্রিম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাই এটা বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে হয়েছে। এর জন্য নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের কোনো প্রশ্ন নেই।’

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ফেরদৌস আহমেদের ভিসা–সংক্রান্ত আচরণ লঙ্ঘনের প্রতিবেদন পাওয়ার পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার ভিসা বাতিল করেছে। এ ছাড়া তাকে দেশ ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

ইতোমধ্যে মডেল কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগে তার ভারতীয় ভিসা বাতিল হয়েছে। সব বির্তকের মাঝে নির্ধারিত সফর শেষেই আজ ঢাকায় ফিরলেন ফেরদৌস।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড