• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

  অধিকার ডেস্ক    ২৫ মার্চ ২০১৯, ০১:২৬

দুদক
দুর্নীতি দমন কমিশন

রাজধানীর মিরপুরে অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক থেকে জানানো হয়, দুদকের অভিযোগ কেন্দ্র ১০৬ এ গাড়ি রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট ও লাইসেন্স সংক্রান্ত বিভিন্ন অনিয়মের অভিযোগ আসে। এর পরিপ্রেক্ষিতে রবিবার (২৪ মার্চ) সহকারী পরিচালক আতাউর রহমান সরকারের নেতৃত্বে পুলিশসহ ৭ সদস্যের এনফোর্সমেন্ট টিম বিআরটিএ মিরপুর কার্যালয়ে অভিযান চালায়।

অভিযানে বিষয়ে দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, অভিযান চলাকালে দুদক টিম দুইজন আনসার সদস্য, একজন কম্পিউটার অপারেটর ও একজন অফিস সহকারীকে দায়িত্বে অবহেলা ও বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িত বলে অবহিত হয়। দুদক টিম বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে এবং এর সত্যতা জানতে পারে। পরে বিআরটিএ কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের তাৎক্ষণিকভাবে বদলি করে।

তিনি আরও বলেন, দুদক টিম ফিটনেস সার্টিফিকেট দেওয়ার জন্য ব্যবহৃত দুটি মেশিন নষ্ট অবস্থায় পায়। গত দুই মাস ধরে ম্যানুয়ালি পরীক্ষা করেই গাড়ির ফিটনেস সনদ দেওয়া হচ্ছে।

অপরদিকে, বৈদ্যুতিক মোটর ক্রয়ের টেন্ডার প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) এর মতিঝিল অফিসে অভিযান চালায় দুদক।

দুদক জানায়, মাত্র একজন উল্লিখিত ক্রয়ের জন্য টেন্ডার প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন এবং তাকেই কাজের অনুমোদন দেওয়া হয়। এছাড়া যথাযথভাবে বাজারদর যাচাই না করে এ কার্যাদেশ দেয়া হয়েছে। অভিযোগটি যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে চিঠি পাঠানো হবে।

এদিকে, হবিগঞ্জ পাসপোর্ট অফিসে নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুদক হবিগঞ্জ টিম। দুদক টিম পাসপোর্ট সেবাপ্রত্যাশীদের নানাবিধ সমস্যা সমাধানের উদ্যোগ নেয়। এছাড়া সিস্টেম উন্নয়নে জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস হবিগঞ্জ কর্তৃপক্ষকে পরামর্শ দেওয়া হয়।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড