• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব

  অধিকার ডেস্ক    ২৩ মার্চ ২০১৯, ১৫:১১

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মনোনীত করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) ডাকসুর প্রথম কার্যকরী সভায় এই প্রস্তাব গৃহীত হয়।

ডাকসুর প্রথম কার্যকরী বৈঠকে শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব তোলেন ডাকসুর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিমা তানজিনা অর্ণি। বৈঠকে ডাকসুর কেন্দ্রীয় ২৫ নেতার মধ্যে ২৪ জন এ প্রস্তাবে সম্মতি দেন। প্রস্তাবের বিপক্ষে ছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

প্রস্তাবে আপত্তির বিষয়ে নুরুল হক নুর বলেন,‌ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সম্মানিত ব্যক্তি। এই বিতর্কিত নির্বাচনের মাধ্যমে যে ডাকসু, সেখানে তার মতো সম্মানিত ব্যক্তিকে সদস্য করা ঠিক হবে না। তার কথার সঙ্গে একমত প্রকাশ করেন সমাজসেবা সম্পাদকও।’

ডাকসু জিএস গোলাম রাব্বানী এ ব্যাপারে বলেন, ‘গণতান্ত্রিক রীতিনীতি অনুসারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৫ জনের মধ্যে ২৪ জন সম্মতি দিয়েছেন। তাই একজনের বিরোধিতা গ্রহণযোগ্য হয়নি।’

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘যে প্রস্তাব উঠেছে তা আমরা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবনের সদস্য করার বিষয়টি আগামী সভায় চূড়ান্ত করা হবে।’

এর আগে ডাকসু ভবনের দ্বিতীয় তলায় ডাকসুর কার্যকরী সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর জিএস গোলাম রব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে রাব্বানী কেন্দ্রীয় সংসদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময় সভাপতির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি চাইলে তাকে এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান।

ডাকসু নির্বাচনের পর শনিবার এই মেয়াদের প্রথম কার্যকরী সভার মাধ্যমে দীর্ঘ ২৮ বছর পর আবারও যাত্রা শুরু করলো ডাকসু। এই নির্বাচনে কেন্দ্রীয় পদের ২৩টিতে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্রার্থী জয়লাভ করলেও বাকি দুটি পদের মধ্যে ভিপি হিসেবে জয়লাভ করেন কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর এবং সমাজসেবা সম্পাদক হিসেবে জয়লাভ করেন আকতার হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড