• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাস্কফোর্সের অভিযানের আওতামুক্ত থাকবে প্লাস্টিক : সাঈদ খোকন

  অধিকার ডেস্ক    ১০ মার্চ ২০১৯, ২০:১৬

সাঈদ খোকন
ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। (ছবি : সংগৃহীত)

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেছেন, 'ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিচালিত টাস্কফোর্সের অভিযানের আওতামুক্ত থাকবে প্লাস্টিক ও প্লাস্টিক জাতীয় পদার্থ।'

রবিবার (১০ মার্চ) রাজধানীর চকবাজার মোড়ে উর্দু রোডে স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিস্ফোরক পরিদপ্তরের রিপোর্ট অনুযায়ী প্লাস্টিক দানা ও অর্গানিক পিগমেন্টকে অবিপদজনক দাহ্য পদার্থ হিসেবে ঘোষণা করা হয়েছে। বিস্ফোরক পরিদপ্তরের এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে নগর কর্তৃপক্ষ টাস্কফোর্সের অভিযান থেকে প্লাস্টিক দানা ও পিগমেন্টকে আওতামুক্ত ঘোষণা করছে।

সাঈদ খোকন আরও বলেন, সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নগর কর্তৃপক্ষ অতি দাহ্য যেসব কেমিক্যাল রয়েছে, যেগুলো জীবনের জন্য হুমকিস্বরূপ, যেগুলো থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে, শত শত মানুষের জীবনহানি ঘটাতে পারে, এমন সব কেমিক্যাল গোডাউন যদি পুরান ঢাকার অলিতে গলিতে খুঁজে পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা অব্যাহত থাকবে।

এছাড়াও প্লাস্টিকের পণ্য বিক্রয়কারী দোকানগুলোতে অগ্নি নির্বাপক যন্ত্র, পানি ও বালি বাধ্যতামূলকভাবে রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড