• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চকবাজারে অগ্নিকাণ্ড : মরদেহ হস্তান্তর শুরু

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯

চকবাজারে অগ্নিকাণ্ড
চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের লাশ হস্তান্তর শুরু (ছবি: দৈনিক অধিকার)

চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর শুরু হয়েছে। ঢাকা জেলা প্রশাসনের মাধ্যমে বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে মরদেহ হস্তান্তর শুরু হয়।

জেলা প্রশাসনের তথ্য কেন্দ্র থেকে জানানো হয়েছে এখন পর্যন্ত ৩৪ জনের মরদেহ শনাক্ত করা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৩ নম্বর সিরিয়ালের মৃতদেহ হস্তান্তর চলছিল।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার মো. ইমরুল হাসান জানান, যাদের মরদেহ শনাক্ত করা গেছে তাদের মরদেহ ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর করা হচ্ছে। তবে যাদের মরদেহ এখনও শনাক্ত করা সম্ভব হচ্ছে না তাদের মরদেহ ময়নাতদন্ত ও ডিএনএ টেস্টের পর হস্তান্তর করা হবে।

প্রথমে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নূর মোহাম্মদের ছেলে কামাল হোসেনের (৫০) মরদেহ তার ছোট ভাই দেলওয়ার হোসেনের কাছে হস্তান্তর করা হয়। পুরান ঢাকায় চুড়িহাট্টা উর্দু রোডে থাকতেন কামাল।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবার আগুনের তীব্রতা বেড়ে যায়।

চকবাজারে আগুন নিয়ন্ত্রণে আনতে সরু রাস্তা ও পানির সংকটকে প্রধান সমস্যা বলে চিহ্নিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান। পানির সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দীর্ঘ সময় ব্যয় হয়েছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৭৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি আছে অর্ধশতাধিক মানুষ। এদের মাঝে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড