• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক গণমাধ্যমে চকবাজার অগ্নিকাণ্ড

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫২

চকবাজার
বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে চকবাজার অগ্নিকাণ্ডের খবর

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদ এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৭০ জনের মৃতদেহ। দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে অর্ধশতাধিক। মৃত্যুর মিছিলে মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্তৃপক্ষ।

চকবাজারের এই ভয়াবহ অগ্নিকাণ্ডের সংবাদ গুরুত্ব দিয়ে প্রকাশ করছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালেই আল-জাজিরা, বিবিসি নিউজ, টাইমস অব ইন্ডিয়া, সিবিসি নিউজ বহু আন্তর্জাতিক মাধ্যমে গুরুত্বের সাথে দেখানো হয়।

ফায়ার সার্ভিসের সূত্র দিয়ে সংবাদ মাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা ৬৯ উল্লেখ করা হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে সেখানে উল্লেখ করা হয়।

সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানীর ঢাকার শতবর্ষের পুরনো ভবনে আগুন লেগে অন্তত ৫৬ জন নিহত হয়েছে। মৃতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

fire

বিবিসির খবরে মৃতের সংখ্যা ৬০ জন উল্লেখ করে বলা হয়েছে, রাসায়নিক গুদামে আগুন লাগায় এ ঘটনা ঘটেছে। তবে আগুন লাগার পর স্থানীয় সড়কে প্রচুর জ্যাম থাকায় উদ্ধারকার দ্রুত করা সম্ভব হয়নি। এতে হতাহতের পরিমাণ বাড়ছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে মৃতের সংখ্যা ৫৬ উল্লেখ করা হয়েছে। সংবাদ মাধ্যমটি বলছে, অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সরু রাস্তার কারণে ক্ষয়ক্ষতি বেড়েছে বলে তারাও প্রতিবেদনে উল্লেখ করেছে।

সংবাদ মাধ্যম এক্সপ্রেস এর খবরে বলা হয়েছে, ঢাকার চকবাজারের বিধ্বংসী আগুনে অন্তত ৫৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আবাসনটিকে রাসায়নিক গুদামঘর হিসেবেও ব্যবহার করার কথা উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, বুধবার দিবাগত রাত ১০টা ৪০ মিনিটের দিকে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে একটি বহুতল ভবনে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিট। প্রায় ১১ ঘণ্টার চেষ্টায় বর্তমানে নিয়ন্ত্রণে এসেছে আগুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড