• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ আর স্বল্পোন্নত দেশের তালিকায় থাকবে না : ইইউ

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ২১:৩৮

ইইউ
(ছবি : সংগৃহীত)

২০২৪ সালের পর বাংলাদেশ আর স্বল্পোন্নত দেশের তালিকায় থাকবে না উল্লেখ করে ঢাকায় নিযুক্ত ইইউ’র রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক বলেছেন, ‘তখন ইইউ’র সঙ্গে বাংলাদেশের সম্পর্ক কেমন হতে পারে, তা এখন থেকেই চিহ্নিত করে কাজ করা প্রয়োজন।’

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ঢাকায় নিযুক্ত ইইউ’র রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক বৈঠক করেন। বৈঠকে রাষ্ট্রদূত ইইউ’র পক্ষে এমন মনোভাব ব্যক্ত করেন।

বৈঠকের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক বলেছেন, ‘সুশাসন, অর্থনৈতিক উন্নয়ন, অভিবাসন, রোহিঙ্গা সঙ্কট, জলবায়ু পরিবর্তন, উন্নয়ন সহযোগিতাসহ বাংলাদেশ-ইইউ সম্পর্কের সার্বিক বিষয়ে ইইউ’র সহযোগিতা এবং সমর্থন অব্যাহত থাকবে।’

বর্তমান সরকারের প্রতি সমর্থন জানিয়ে সম্পর্কের মাত্রা আরও ঘনিষ্ট করার আগ্রহ প্রকাশ করেছে ঢাকায় নিযুক্ত ইইউ’র রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক।

বাংলাদেশের প্রতি সমর্থন অব্যাহত রাখায় ইইউ রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ককে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আগামী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হতে, ২০৩০ সালের মধ্যে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বে পরিণত হতে আরও কার্যকর সহযোগিতা চেয়েছেন।

এর আগে, পররাষ্ট্র মন্ত্রণালয়ে ড. একে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার জেনারেল এডব্লিউজেসি ডি সিলভা এবং নেপালের বিদায়ী রাষ্ট্রদূত ড. চোপলাল ভুশাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড