• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক নিয়োগ পরীক্ষা, জালিয়াতির দায়ে ৪ জনের কারাদণ্ড

  অধিকার ডেস্ক    ০১ জুন ২০১৮, ১৬:২০

সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি জালিয়াতি ও ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উত্তর সংগ্রহের অপরাধে রাজধানীতে চার জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার রাজধানীর তেজগাঁও কলেজ কেন্দ্রে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযুক্তদের ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী।

পরীক্ষা চলাকালে অন্যের হয়ে অর্থের বিনিময়ে পরীক্ষা দিতে এসে মোবাইল কোর্টে হাতেনাতে ধরা পড়েন ঢাকা জেলার সুমাইয়া আক্তার ও কেয়া আক্তার। অপরদিকে নিষেধাজ্ঞা অমান্য করে লুকিয়ে মোবাইল ফোনসহ প্রবেশ করে মোবাইলে ফোনের মধ্যে বাইরে থেকে এসএমএসের মাধ্যমে উত্তর সংগ্রহের সময় ধরা পড়েন বিথি আক্তার ও শারমিন আক্তার। প্রত্যেককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী।

ঢাকা জেলার মোট ১৪টি কেন্দ্রে ২৬ হাজার ৮১ জন আবেদনকারীর জন্য এ পরীক্ষার আয়োজন করে ঢাকা জেলা প্রশাসন। সারাদেশে মোট ২০ টি জেলায় এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী বলেন, এই পরীক্ষায় তিনি তেজগাঁও কলেজের তদারকির দায়িত্বে ছিলেন। তাঁর নেতৃত্বে থাকা ভ্রাম্যমাণ আদালত কেন্দ্র থেকে দুই নারী পরীক্ষার্থীকে ইলেকট্রনিকস ডিভাইসসহ আটক করেন। তাঁরা এই ডিভাইস ব্যবহার করে উত্তর সংগ্রহ করছিলেন। এ ছাড়া প্রক্সি দিতে আসায় অন্য দুই নারীকে আটক করা হয়।

গত ২০ জানুয়ারি অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে নিয়োগের পরীক্ষা ছিল। এ সময় একই কেন্দ্রে এক পরীক্ষার্থী একটি ইলেকট্রনিকস ডিভাইস বের করলে অন্যরা প্রতিবাদ করেন। পরীক্ষা শেষে প্রতিবাদকারী প্রার্থীদের ওপর হামলা হয়।

নানা বিতর্কের পরিপ্রেক্ষিতে তেজগাঁও কলেজকে নিয়োগ পরীক্ষার কেন্দ্র থেকে বাদ দেওয়ার দাবি ওঠে। একপর্যায়ে এই কেন্দ্রকে বাদ দিয়েছিল বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড