• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন সাইফুজ্জামান চৌধুরী

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ১৯:৩৩

ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী
ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

নতুন সরকারের মন্ত্রীসভায় ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন সাইফুজ্জামান চৌধুরী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৩ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন।

১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের আনোয়ারা থানায় জন্মগ্রহণ করেন সাইফুজ্জামান চৌধুরী। বাবা আখতারুজ্জামান চৌধুরী ও মা নুর নাহার জামান। বাবা ছিলেন মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের একজন প্রবীণ সদস্য। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

বাবার হাত ধরে রাজনীতিতে আসেন সাইফুজ্জামান চৌধুরী। তার বাবা ছিলেন চট্টগ্রামের আনোয়ারা আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। বাবা মারা যাওয়ার পর ওই আসনে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আবার নির্বাচিত হন।

এর আগের সরকারের মন্ত্রীসভায় ভূমি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বরত ছিলেন সাইফুজ্জামান চৌধুরী । এছাড়া তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নির্বাহী কমিটি এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আরামিট গ্রুপের চেয়ারম্যান। তিনি চট্টগ্রাম চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির তিনবারের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড