• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ ভালো যার সব ভালো তার : রফিকুল

  অধিকার ডেস্ক    ১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৩১

মো. রফিকুল ইসলাম
মো. রফিকুল ইসলাম (ছবি: সংগৃহীত)

নির্বাচনের শেষ মুহূর্তে ভোটের ফলাফল ঘোষণাটাই ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, 'কথায় বলে শেষ ভালো যার সব ভালো তার। অর্থাৎ নির্বাচন সম্পন্ন হওয়ার পর ভোটের ফলাফল ঘোষণাটাই হলো ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।'

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইমিএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়্যার সংক্রান্ত আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন।

অনুষ্ঠানে রফিকুল ইসলাম বলেন, ভোটে সঠিক ফলাফল পাওয়ার জন্য আপনাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। আর এজন্য আপডেটেড সফটওয়ার- যার মাধ্যমে ফলাফল পাওয়া যায় সে সম্পর্কে সকলকে ভালো ধারণা রাখতে হবে।

নির্বাচনি ফলাফল প্রকাশে সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, 'নির্বাচন কমিশনকে বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে নির্বাচনে তথ্য ও ফলাফল ব্যবস্থাপনা কাজে নিয়োজিতদের সতর্ক হয়ে সঠিক তথ্য দেয়া নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভুল তথ্য প্রচারিত হলে তাতে সংঘাতের সৃষ্টি হয়ে মানুষের আস্থা নষ্ট হওয়ার ঝুঁকি থাকে। সবমিলিয়ে ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বন করা জরুরি।'

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দেশের প্রধান রাজনৈতিক দলগুলো এ নির্বাচনে অংশ নিয়েছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ, বিএনপি, ঐক্যফ্রন্ট তাদের ইশতেহার ঘোষণা করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড