• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বোঝার ওপর শাকের আঁটি’

  অধিকার ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৮, ১৭:৩২

দৈনিক অধিকার
আ ক ম মোজাম্মেল হক। (ছবি : সংগৃহীত)

নির্বাচনের আগে অতিরিক্ত হিসেবে ধর্মমন্ত্রীর দায়িত্ব পাওয়ার বিষয়টিকে ‘বোঝার ওপর শাকের আঁটি’ হিসেবে অভিহিত করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব চালিয়ে আসা আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বেলা পৌনে ৩টার দিকে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারির পর পরই সচিবালয়ে উপস্থিত হন মোজাম্মেল হক। এসে তিনি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন। কথা বলেন সাংবাদিকদের সঙ্গেও।

নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার ব্যাপারে তিনি বলেন, ‘একে তো নির্বাচন, সেখানে আমি প্রার্থী। সেই কারণে আমি যে মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করে আসছি সেটাই এই মাসে পালন করা একটু দুরূহ। তাই এটি (নতুন আরেকটি মন্ত্রণালয়ের দায়িত্ব) বোঝার ওপর শাকের আঁটির মতো।’

নতুন মন্ত্রণালয়ের কাজের ব্যাপারে মোজাম্মেল হক বলেন, ‘এটা রুটিন ওয়ার্ক চালিয়ে যাওয়ার জন্য। এখানে পলিসিগত কিছু নেই। রুটিন ওয়ার্কটা চালিয়ে যেতে হবে। গ্রাম দেশে একটা কথা আছে- যে ভাত রাঁনধে সে চুলও বান্ধে। এই রকম হিসেবে আরকি। এটা খুব অল্প সময়ের জন্য। জটিল কিছু করারও নেই, বলারও নেই।’

নতুন এই ধর্মমন্ত্রী আরও বলেন, ‘সময় অল্প হলেও আমি নতুন মন্ত্রণালয়ের কাজ চালিয়ে নেওয়ার জন্য দেশবাসীর সহযোগিতা ও দোয়া চাই’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড