• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতির অভিযোগে তিতাসের ৩ কর্মকর্তাকে দুদকে তলব

  অধিকার ডেস্ক    ২৮ নভেম্বর ২০১৮, ১০:১৮

দুর্নীতি দমন কমিশন (দুদক)
দুর্নীতি দমন কমিশন (দুদক) (ছবি: ইন্টারনেট)

কোটি টাকা দুর্নীতির অভিযোগে অভিযুক্ত তিতাসের একজন উপব্যবস্থাপনা পরিচালকসহ তিন কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় দুদক কার্যালয়ে হাজির হওয়ার কথা রয়েছে তাদের।

দুদকের উপপরিচালক মো. তালেবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে অভিযুক্তদের দুদকে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়ে চিঠি দেওয়া হয়।

তিতাস সূত্রে জানা যায়, দুদকে নতুন করে ডাকা তিনজন কর্মকর্তার একজন বর্তমানে গাজীপুরের উপব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. ওহাব তালুকদার। বাকি দুইজন হলেন- তিতাসের প্রধান কার্যালয়ের উপব্যবস্থাপক (ক্রয়) মো. তারেক শিকদার এবং প্রকৌশলী মো. সুজাত আলী, (ব্যবস্থাপক) এসওডিএমডি (সিস্টেম অপারেশন ডির্পাটমেন্ট মেট্রো ঢাকা, মতিঝিল।

তাদের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো হচ্ছে- বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষ গ্রহণের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আর্থিক সুবিধা গ্রহণ, গ্রাহকের বিল কমিয়ে দেওয়া, অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন না করা, বিভিন্ন গ্যাস সংযোগ অনুমোদন ছাড়া পুনঃসংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার মাধ্যমে নামে বেনামে অবৈধ সম্পদ অর্জন করা।

দুদকের প্রেরিত চিঠিতে অভিযুক্তদের নিজের এবং স্ত্রী-সন্তান ও নির্ভরশীলদের নামে অর্জিত সব স্থাবর-অস্থাবর সম্পদের তালিকা ও রেকর্ড চাওয়া হয়েছে। একই সঙ্গে এ সকল আয়ের উৎস সংক্রান্ত রেকর্ডপত্র, আয়কর রির্টানের কাগজপত্র এবং সর্বশেষ তিন বছরের ব্যাংক স্টেটমেন্ট চাওয়া হয়েছে।

এর আগে তিতাসের সাবেক এমডিসহ একাধিক কর্মকর্তাকে দুদকের পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়েছে। বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে আনিত দুর্নীতির অভিযোগ এখনও তদন্ত করছে দুদক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড