• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিনিটে টোল দিচ্ছে ৩০টি মোটরসাইকেল

স্বপ্নের পদ্মাসেতু অভিমুখে বাইকারদের ঢল 

  নিজস্ব প্রতিবেদক

২০ এপ্রিল ২০২৩, ০৯:৫৮
স্বপ্নের পদ্মাসেতু অভিমুখে বাইকারদের ঢল 
পদ্মাসেতু অভিমুখে মোটরসাইকেলের দীর্ঘ সারি (ছবি : সংগৃহীত)

দীর্ঘ সাড়ে ৯ মাস বন্ধ থাকার পর স্বপ্নের পদ্মা সেতুতে আবারও মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) ভোর ৫টা ৫৫ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজা থেকে শুরু হয় সেতুতে মোটরসাইকেল। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

সরেজমিন দেখা যায়, ইদকে কেন্দ্র করে সেতু পারাপারে মাওয়া টোল প্লাজা থেকে অভিমুখের সড়কজুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেলের উপস্থিতি। গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকেল নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় মোটরসাইকেল আরোহীরা। দীর্ঘদিন পর সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছে তারা। এ সময় একে অন্যকে নিয়ম মানার বিষয়ে উৎসাহ দেওয়ার চিত্র দেখা যায়।

এ দিকে আইনশৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি।

খুলনাগামী মো. সোহানা নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, সেতুতে মোটরসাইকেল খুলে দেওয়ায় আমরা খুব খুশি। সবাই এখন থেকে নিয়ম মেনে মোটরসাইকেল চালাবো। সে ক্ষেত্রে আমাদের আর কোনো দুর্ভোগ হতে হবে না।

মোহাম্মদ হাসান আল মামুন নামের এক ব্যক্তি বলেন, ইদের ছুটিতে বাড়ি যাচ্ছি। গণপরিবহনে ভাড়ার নৈরাজ্য আর হয়রানি হয়। সে জন্য মোটরসাইকেল করে যাচ্ছি। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

মোহাম্মদ সুরুজ মিয়া নামের আরেক মোটরসাইকেল চালক বলেন, ইদের ছুটিতে বাড়ি যাচ্ছি, এমনিতেই আনন্দ লাগছে। পদ্মা সেতুতে মোটরসাইকেল দিয়ে যাচ্ছি। আনন্দের নতুন একটি মাত্রা যোগ হলো। আমাদের আনন্দটা অনেক বেশি গুণ বেড়ে গেল।

সেতু বিভাগের যুগ্ম সচিব মো. ভিখারুদ্দোলা চৌধুরী সাংবাদিকদের বলেন, একটি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫-৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত এক হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড