• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে পদ্মাসেতুতে ছুটবে মোটরসাইকেল

  নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল ২০২৩, ১৫:২৫
অবশেষে পদ্মাসেতুতে ছুটবে মোটরসাইকেল
পদ্মাসেতুতে উঠার প্রস্তুতি নিচ্ছে মোটরসাইকেল (ফাইল ছবি)

অবশেষে নিজেদের সিদ্ধান্তে পরিবর্তন এনেছে সরকার। শেষ পর্যন্ত পদ্মাসেতু দিয়ে আবারও চলবে মোটরসাইকেল। আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মাসেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

পবিত্র ইদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ এপ্রিল সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে। পদ্মা সেতুর বাম পাশের সার্ভিস লেন দিয়ে মোটরসাইকেল চলবে। গতিসীমা থাকবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

আজ মঙ্গলবার গণভবনে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল যেতে পারবে না। নির্ধারিত হারে টোল প্রদান করতে হবে। যদি নিয়ম না মানা হয় তাহলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে।

এর আগে গত বছরের ২৬ জুন সকালে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। প্রথম দিনেই হুমড়ি খেয়ে পড়েন বাইকাররা। সেতু ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, প্রথমদিন দুপুর পর্যন্ত যেসব গাড়ি সেতু পার হয়েছে, তার মধ্যে ৬০ শতাংশ ছিল মোটরসাইকেল।

সেদিন রাতে দুর্ঘটনার কবলে পড়ে মারা যান মোটরসাইকেলে থাকা দুজন। সেদিনই জানানো হয়, ২৭ জুন ভোর ৬টা থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এরপর থেকে অন্য সব যানবাহন চললেও মোটরসাইকেল চলাচল বন্ধই ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড